প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, সাতক্ষীরার একটি প্রাথমিক বিদ্যালয়ে অচলাবস্থা

|

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা সদর উপজেলার উত্তর তলুইগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহেনা আখতারের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, অভিভাবকদের সাথে অসাদচরণসহ নানা অভিযোগ উঠেছে। এতে ক্ষুব্ধ হয়ে অনেক অভিভাবক সন্তানকে স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছেন। এতে বিদ্যালয়টিতে অচলাবস্থা দেখা দিয়েছে। প্রধান শিক্ষক রেহেনা আখতার শিক্ষার্থীদের দিয়ে ব্যক্তিগত কাজও করিয়ে নেন বলে অভিযোগ আছে। এনিয়ে শিক্ষা অফিসের তদন্তে বেশ কিছু অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে ইতোমধ্যেই।

জানা গেছে, তলুইগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০০৯ সাল থেকে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন রেহেনা আখতার। তবে তার বিরুদ্ধে আছে অভিযোগের পাহাড়। বিদ্যালয়ে সততা স্টোর খুলে সেখানে তিনি চড়া দামে খাতা-কলম বিক্রি করেন বলে অভিযোগ আছে। অন্যদিকে ম্যানেজিং কমিটির সভাপতি রিপন বাবুর দাবি, তার স্বাক্ষর নকল করে ফান্ডের টাকা আত্মসাৎ করছেন রেহেনা আখতার। রিপন বাবু বলেন, আমি যে এই ম্যানেজিং কমিটির সভাপতি, আমার কোনো স্বাক্ষর ওনার প্রয়োজন হয় না। তিনি নিজে নিজে স্বাক্ষর নকল করে ফান্ডের টাকা আত্মসাৎ করছেন।

অভিযোগের পর বিদ্যালয়টি পরিদর্শন করেছেন সদর উপজেলার দুই সহকারী শিক্ষা কর্মকর্তা। গণমাধ্যমের ক্যামেরা দেখে বিনা কারণেই উত্তেজিত হয়ে পড়েন তারা। তবে পরে জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে কয়েকটি অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা বাসুদেব কুমার বলেন, অসদাচরণের বিষয়ে সত্যতা পাওয়া গেছে। অনেকেই অভিযোগ করেছেন। আবার সততা স্টোরে খাতা-কলম চড়া দামে বিক্রি সংক্রান্ত বিষয়ে এবং টাকা আত্মসাতের বিষয়টিরও কিছু সত্যতা আমরা পেয়েছি।

এদিকে, এই বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফেরাতে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন বলেন, অভিযোগের বিষয়ে প্রতিবেদন পাওয়ার পর আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেবো। ওই শিক্ষক স্কুলটিকে থাকলে সমস্যা যদি আরও দীর্ঘমেয়াদী হয়, তাহলে সে বিষয়েও ব্যবস্থা নেয়া হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply