মেসিকে পাস দেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া এমবাপ্পের

|

ছবি: সংগৃহীত

নতুন মৌসুমের প্রথম দুই ম্যাচে পিএসজির হয়ে খেলতে পারেননি কিলিয়ান এমবাপ্পে। এর প্রধান কারণ ছিল নিষেধাজ্ঞা এবং চোট। মন্টপেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরলেও ঠিক চেনা রূপে ছিলেন না তিনি। মাঠে বিশ্বকাপজয়ী এই ফরাসি স্ট্রাইকারের ফিটনেস ঘাটতির অভাব ছিল স্পষ্ট। তাছাড়া প্রথমার্ধের শেষদিকে একটি পাল্টা আক্রমণের সময় ভিতিনহা তাকে খুঁজে না নিয়ে লিওনেল মেসিকে পাস দেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান এমবাপ্পে।

শনিবার রাতে পার্ক দে প্রিন্সেসে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মন্টপেলিয়াকে ৫-২ ব্যবধানে হারায় আসরের শিরোপাধারী পিএসজি। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর তাদের পক্ষে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও দ্বিতীয়ার্ধে জালের ঠিকানা খুঁজে নেন এমবাপ্পে। শেষদিকে নিশানা ভেদ করেন বদলি নামা রেনাতো সানচেস। সফরকারীদের দুই গোলদাতা হলেন ওয়াহাবি খাজরি ও এঞ্জো চাতো।

পায়ের পেশির চোট থেকে সেরে উঠে পিএসজির শুরুর একাদশে জায়গা করে নেন এমবাপ্পে। মন্টপেলিয়ার ডি-বক্সে জর্দান ফেরির হাতে বল লাগায় রেফারি পেনাল্টির বাঁশি বাজালে ২৩তম মিনিটে স্পট-কিক নিতে এগিয়ে যান তিনি। কিন্তু তার শট রুখে দেন গোলরক্ষক ইয়োনাস ওমলিন।

এই হতাশা কাটিয়ে ৬৯তম মিনিটে গোলদাতাদের তালিকায় নাম ওঠান এমবাপ্পে। সতীর্থের কর্নার প্রতিপক্ষের খেলোয়াড়রা ফেরাতে না পারলে ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন তিনি। তবে গোল উদযাপন করতে অস্বীকৃতি জানান এমবাপ্পে।

এর আগে পাল্টা আক্রমণে ওঠার সময় ভিতিনহা মেসিকে বল বাড়ালে এমবাপ্পেকে বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। ক্ষোভে হাত ছুঁড়ে মাঝমাঠের একটু সামনে দাঁড়িয়ে যান তিনি। ওই আক্রমণে আর অংশ নেননি তিনি। এই কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে পিএসজির অনেক ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়েছেন এমবাপ্পে। তার আচরণকে অসম্মানজনক বলছেন তারা।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply