বাচ্চা হওয়ায় চাঁদাবাজি, পুলিশের হাতে আটক ৪ হিজড়া

|

ঢাকায় চাঁদাবাজির অভিযোগে চার হিজড়াকে আটক করা হয়েছে। তারা নবজাতকের জন্ম উপলক্ষ্যে চাঁদা দাবি করেছিলেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে নবজাতক ছিনিয়ে নেয়ার হুমকিও দেন তারা।

রোববার (১৪ আগস্ট) সকালে ঢাকা উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টর থেকে আলো (২৮), শারমীন (২৩), মিম (৩০) এবং রুমাকে (২৫) গ্রেফতার করা হয়।

গত ৬ আগস্ট ৯ নং সেক্টরে এক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান হয়। ১৪ আগস্ট অভিযুক্ত হিজড়ারা এসে ওই দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা করে চাঁদা দাবি করেন। এই চাঁদাকে তারা ‘নবজাতক পাওনা’ বলে দাবি করেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেন।

এক পর্যায়ে তাদের একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মেরে, ঘরের সামনে চিৎকার-চেঁচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন তারা।

পরে ভুক্তভোগী পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করা হয়। উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন জানান, তাদের কাছ থেকে চাঁদার ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। এছাড়া তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply