খাগড়াছড়ির সেই অভাবতাড়িত মায়ের হাতে এক লাখ টাকা তুলে দিলো জেলা প্রশাসন

|

খাগড়াছড়িতে অভাবের তাড়নায় ৬ বছরের শিশু সন্তানকে টাকার বিনিময়ে দত্তক দিতে চাওয়া মায়ের পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসন। মা-সন্তান যাতে ভালো থাকে সেজন্য নগদ অর্থের পাশাপাশি দেয়া হয়েছে সরকারি ঘর বরাদ্দের আশ্বাসও।

রোববার (১৪ আগস্ট) দুপুরে ওই মা ও শিশুকে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে ডেকে এনে এ সহযোগিতার কথা বলেন ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাস। এ সময় নগদ এক লক্ষ টাকা তুলে দেয়া হয় তাদের হাতে।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার, খাগড়াছড়ি সমাজ সেবা বিভাগের উপপরিচালক মো. মনিরুল ইসলাম, ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুজন চাকমা।

শিশুটির মা মানসিক রোগী কিনা তা জানতে মেডিকেল চেকআপ করা হবে। প্রতিবন্ধী হয়ে থাকলে তার ভাতার ব্যবস্থাও করার কথা জানিয়েছেন ডিসি।

এর আগে বৃহস্পতিবার অভাব-অনটনের সংসার থেকে ভালো রাখতে নিজ শিশুকে দত্তক দিতে বাজারে আনেন ভাইবোনছড়া ইউনিয়নের পাকুজ্যাছড়ির গ্রামের বাসিন্দা ওই মা। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘১২ হাজার টাকায় সন্তানকে বিক্রি করতে ঘুরছেন মা’ এমন একটি স্ট্যাটাসে চাঞ্চল্য সৃষ্টি হয় জেলায়।

পেছনের গল্পটা আসলে কী জানতে পাকুজ্জ্যছড়ির গ্রামে যান যমুনা টিভির খাগড়াছড়ির স্টাফ করেসপন্ডেন্ট। সেখানে গিয়ে জানা যায়, এই ঘটনা প্রতিবেশীরা কেউ জানতেন না। অভাবের পাশাপাশি ওই নারী মানসিক সমস্যাগ্রস্ত বলেও জানান আশপাশের লোকজন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply