রুশদির ওপর হামলার নিন্দা জানানোয় জে কে রাউলিংকে প্রাণনাশের হুমকি

|

সালমান রুশদির ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে টুইট করেছিলেন হ্যারি পটারের এর লেখিকা জে কে রাউলিং। সেখানে একজন লিখেছেন, এবার আপনার পালা।

রুশদির ওপর হামলার পর জে কে রাউলিং টুইট করেছিলেন, এই ঘটনায় খুবই অস্বস্তি বোধ করছি। আশা করছি তিনি (সালমান) ঠিক আছেন। আর এর প্রতিক্রিয়ায়ই তাকে খুনের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। হুমকি দেয়া কমেন্টের বিরুদ্ধে টুইটার কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করা হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। তাদের পাঠানো ফিডব্যাকের স্ক্রিনশটও শেয়ার করেন রাউলিং। সেখানে দেখা যায় টুইটার লিখে পাঠিয়েছে, এখানে টুইটারের কোনো নিয়মনীতি ভঙ্গ করা হয়নি।

পরে এক টুইটার থ্রেডে রাউলিং তার অনুসারীদের ধন্যবাদ জানিয়ে লেখেন, পুলিশ তার বিষয়টি তদন্ত করছে।

এদিকে ওই কমেন্ট করা ব্যক্তির টুইটার হ্যান্ডেলে গিয়ে দেখা যায় তিনি রুশদির ওপর হামলাকারীর প্রশংসা করে টুইট করেছেন। সেখানে লেখা হয়েছে, ওই মানুষটার নাম হাদি মাতার। তিনি একজন বিপ্লবী শিয়া যোদ্ধা যিনি মরহুম আয়াতুল্লাহ খোমেনির ফতোয়া অনুসরণ করেন।

প্রসঙ্গত, শুক্রবার নিউইয়র্কে সাহিত্য বিষয়ক এক অনুষ্ঠানে ছুরিকাঘাতে গুরুতর আহত হন সালমান। সালমান রুশদির এজেন্ট অ্যান্ড্রু ওয়াইলি জানিয়েছেন, রুশদির অবস্থার উন্নতি হয়েছে। তাকে ভেন্টি্লেটর থেকে বের করা হয়েছে এবং তিনি কথা বলতে পারছেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply