১ সেপ্টেম্বর থেকে উপজেলা, পৌরসভায় ওএমএস চালু হবে: খাদ্যমন্ত্রী

|

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ফাইল ছবি।

১ সেপ্টেম্বর থেকে উপজেলা, পৌরসভা পর্যায়ে ওএমএস চালু হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, প্রতিদিন ২ হাজার ১৩ ডিলারের মাধ্যমে ওএমএস চাল দেয়া হবে।

রোববার (১৪ আগস্ট) দুপুরে সচিবালয়ে তিনি একথা জানান। খাদ্যমন্ত্রী বলেন, প্রতিদিন প্রতি পরিবার ৫ কেজি চাল নিতে পারবে। এতে প্রতি কেজি চালের দাম পড়বে ৩০ টাকা। তিনি আরও জানান, খাদ্য বান্ধব কর্মসূচির সু্বিধা পাবে ৫০ লাখ দরিদ্র পরিবার। এরা ১৫ টাকা দরে চাল কিনতে পারবে। এতে করে মানুষের ওপর চাপ কমবে বলে জানান খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, পরিবহন খরচ যে মাত্রায় বেড়েছে এর থেকে চালের দাম বেশি বেড়েছে। এর জন্য কিছু অসাধু ব্যবসায়ী দায়ী বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, দুই মৌসুমের মাঝামাঝি সময় হওয়ায় চালের দাম কিছুটা বেড়েছে। চালের দাম নিয়ন্ত্রণে মন্ত্রণালয় ৫টি কমিটি করেছে। এতে ভোক্তা অধিকারসহ ডিসিদের অভিযানের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী আরও জানান, বেসরকারিভাবে চাল আমদানির জন্য এলসির সময়সীমা ছিল ২১ আগস্ট পর্যন্ত। সেটি একমাস বাড়িয়ে ২১ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। সরকারিভাবে ৫০ হাজার মেট্রিক টন চাল ও ৫০ লাখ টন গম আমদানির জন্য দরপত্র আহ্বান করা হয়েছে।

আরও পড়ুন: ছিনতাইকারী সেজে বাবাকে পিটিয়ে ৩১ লাখ টাকা আত্মসাৎ তিন ছেলের, গ্রেফতার ২

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply