ক্যাম্প ন্যুতে হতাশাজনক ড্র দিয়ে শুরু বার্সার লা লিগা

|

ছবি: সংগৃহীত

লা লিগায় মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে লেভানদোভস্কি, রাফিনিয়ার মতো নতুন তারকাদের নিয়ে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে রায়ো ভায়োকানোর সাথে হতাশাজনক গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। মুহুর্মুহু আক্রমণ ও বলের সিংহভাগ দখল রেখেও কেবল গোলমুখের রাস্তা খুঁজে পাননি লেভা, ডেম্বেলে, রাফিনিয়ারা।

লা লিগার জায়ান্ট বার্সেলোনা আর্থিক টানাপোড়েনের মাঝেও লেভানদোভস্কি, রাফিনিয়াদের মতো ফুটবলারদের দলে ভিড়িয়েছে। কোভিড পরবর্তী সময়ে ক্যাম্প ন্যুতে উপস্থিত ছিল দ্বিতীয় সর্বোচ্চ দর্শক। ম্যাচের ১২ মিনিটে লেভানদোভস্কি ভায়োকানোর জালে বল জড়ালেও অফ সাইডে বাতিল হয় গোল। এরপর লম্বা সময় ভালো সুযোগ তৈরি করতে পারেনি জাভির দল। অবশ্য ডেম্বেলে, রাফিনিয়ারা দারুণভাবে আক্রমণ করে গেলেও ডিবক্সে গোল শিকার করা সম্ভব হচ্ছিল না।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধে আক্রমণের তোড় বাড়াতে জাভি মাঠে নামান ফ্র্যাঙ্কি ডি ইয়ং, সার্জি রবের্তো, পিয়েরে এমেরিক অবামেয়াংকে। হঠাৎ করেই গতি বাড়িয়ে দিয়ে ফ্র্যাঙ্কি আতঙ্ক সৃষ্টি করেছেন রায়োর ডিফেন্স লাইনে। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতা ও রায়োর গোলরক্ষক দিমিত্রিয়েভস্কির দারুণ সব সেভে গোলবঞ্চিত হন লেভা, বুস্কেটসরা। ম্যাচের ৮৪ মিনিটে বদলি ফরোয়ার্ড অবামেয়াংয়ের শট গোলরক্ষককে পরাস্থ করলেও ফিরতি বল শট নিয়ে স্কোরশিটে নাম তুলতে পারেননি লেভানদোভস্কি। ৮৮ মিনিটে আবারও প্রতিপক্ষের জালে বল জড়ায় বার্সেলোনা। কিন্তু মিডফিল্ডার কেসির সেই গোল বাতিল হয় অফসাইডে।

হতাশা নিয়ে মাঠ ছাড়ছেন জাভি। ছবি: সংগৃহীত

ম্যাচের ইনজুরি সময়েও হয়েছে নাটক। বার্সা দলপতি বুসকেটস দ্বিতীয় হলুদ কার্ড অর্থাৎ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। সুযোগ কাজে লাগিয়ে ভায়োকানো ফরোয়ার্ড ফ্যালকাও গোল করলেও তা বাতিল হয় অফসাইডে। আর তাতেই ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়ে তারকাবহুল বার্সেলোনা।

আরও পড়ুন: বেনজেমা না জিতলে আজীবনের জন্য ব্যালন ডি’অরের ওপর বিশ্বাস উঠে যাবে: এমবাপ্পে

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply