যোগী আদিত্যনাথকে বোমা হামলায় হত্যার হুমকি

|

ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বোমা হামলায় হত্যার হুমকি দেয়া হয়েছে। একই সাথে প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে ভারতীয় কিষাণ মঞ্চের (বিকিএম) জাতীয় সভাপতি দেবেন্দ্র তিওয়ারিকেও। তিনি রাজ্যটিতে কসাইখানা বন্ধের দাবিতে মামলা করে আলোচনায় এসেছিলেন। এ ঘটনায় এরই মধ্যে থানায় একটি এফআইআর দায়ের করেছে পুলিশ। সংবাদ সংস্থা এএনআই এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার (১২ আগস্ট) দেবেন্দ্র তিওয়ারির বাড়িতে একটি উড়ো চিঠি আসে। সেখানে দেবেন্দ্র ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া হয়। উত্তরপ্রদেশে গরুর কসাইখানা বন্ধের নির্দেশের প্রেক্ষিতেই এই হুমকি দেয়া হয়েছে বলে জানা গেছে। ওই চিঠি পাওয়ার পরই তাৎক্ষণিকভাবে পুলিশে অভিযোগ করেন দেবেন্দ্র। এরপর তদন্তে নেমে সালমান সিদ্দিকি নামে এক ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ। তবে এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা যায়নি।

এর আগে বেআইনি কসাইখানা ও গরুপাচার বন্ধের জন্য রাজ্য পুলিশকে ‘অ্যাকশন প্ল্যান’ তৈরির নির্দেশনা দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। তারপর সরকারের নির্দেশ মেনে বন্ধ করে দেয়া হয় রাজ্যের একাধিক মাংসের দোকান। এই কসাইখানা বন্ধের দাবিতে জনস্বার্থ মামলা করেছিলেন দেবেন্দ্র। তারই জেরে এই হুমকির চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply