আমেরিকার সাথে বন্ধুত্ব চাইলেও কারও দাসত্বে রাজি নন ইমরান খান

|

ইমরান খান। সংগৃহীত ছবি।

আমেরিকার সাথে বন্ধুত্ব রক্ষা করতে চান। তবে কারও দাসত্বে রাজি নন। শনিবার (১৩ আগস্ট) লাহোরের জনসভায় এমন মন্তব্য করেছেন পাকিস্তানের বিরোধী নেতা ইমরান খান। খবর দ্য ডনের।

পাকিস্তানের স্বাধীনতা দিবসকে সামনে রেখে আয়োজিত হয় তেহরিক-ই-ইনসাফের সমাবেশ। সেখানে দেয়া ভাষণে নিজেকে ‘আমেরিকা বিরোধী’ নন বলে দাবি করেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্র-পাকিস্তান কমিউনিটিকে সবচেয়ে শক্তিশালী বলেও আখ্যা দেন।

তিনি বলেন, সমালোচকদের দাবি অযৌক্তিক। বরাবরই ওয়াশিংটনের সাথে সুসম্পর্ক বজায় রাখতে চেয়েছেন তিনি। ক্ষমতাসীন সরকারের সমালোচনা করে নতুন নির্বাচনের দাবিও জানান তিনি। পাকিস্তান-আমেরিকান কমিউনিটি অনেক শক্তিশালী উল্লেখ করে তিনি বলেন, আমেরিকায় পাকিস্তানের সবচেয়ে দক্ষ লোকজন কাজ করে। এছাড়া আমেরিকায় পাকিস্তানের সবচেয়ে পণ্য রফতানি হয়। এ সময় তিনি ওয়াশিংটনের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষা করতে চান বলেও জানান।

২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হন পিটিআই নেতা ইমরান খান। চলতি বছর এপ্রিলে আস্থা ভোটে হেরে বাধ্য হন পদত্যাগে। তবে রাজনীতির মাঠে সরব তিনি। সমর্থকদের চাঙ্গা রাখতে নিয়মিত করেন জনসংযোগ, সমাবেশ।
এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply