দীর্ঘদিন পর দলে ফিরে যা বললেন সাব্বির

|

দলে সাব্বিরের অন্তর্ভুক্তি এসেছে চমক হিসেবে।

দীর্ঘদিন জাতীয় দলের বাইরে সাব্বির রহমান রুম্মান। ফর্ম আর ব্যক্তিগত জীবনের বিতর্কই তাকে দল থেকে দূরে সরিয়ে রেখেছিল। এবার এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলের ১৭ সদস্যের স্কোয়াডে চমক হয়ে এসেছে সাব্বির রহমানের অন্তর্ভুক্তি। এই অন্তুর্ভুক্তি নিয়ে রুম্মান জানালেন, এশিয়া কাপের দলে অন্তর্ভুক্ত হতে পেরে ভালো লাগছে। জানালেন, আশানুরূপ পারফর্ম করতে পারলে এই ভালো লাগা আরও কয়েকগুণ বেড়ে যাবে।

জানালেন, ক্যাপ্টেন সাকিব আল হাসান সাব্বিরের ওপর আস্থা রেখেছিলেন। আর এই আস্থা তার জন্য অনুপ্রেরণা। দলে ফিরে ক্যাপ্টেন সাকিব আল হাসানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন সাব্বির। কৃতজ্ঞতা প্রকাশ করলেন সংশ্লিষ্ট অন্যান্যদের প্রতিও।

সাব্বির রহমানের অন্তর্ভুক্তি নিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ঘরোয়া টি-টোয়েন্টি খেলছেন সাব্বির। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাও রয়েছে তার। তাই তার ব্যাপারে চিন্তাভাবনা করেছি আমরা।

কোন পারফরমেন্সের কারণে দলে এসেছেন সাব্বির রহমান? নাকি অন্যরা পারফর্ম করতে পারছেন না বলেই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে? এমন বেশ কিছু প্রশ্ন হয়তো ঘুরপাক খাচ্ছে ক্রিকেটপ্রেমীদের মনে। এমনটা জানতে চেয়েছিলেন গণমাধ্যমকর্মীরাও। তাদের প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, কিছু কিছু জায়গায় কিছু খেলোয়াড়কে এভাবে দেখা হয় যে, তাদের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে কিনা। যেহেতু এবার আমাদের ইনজুরির তালিকা অনেক বড়, আর একটি মিডল অর্ডার ব্যাটারকেও আমাদের দরকার। আর ওয়ানডে খেলার জন্যও সাব্বির রহমানকে এ টিমের সাথে ওয়েস্ট ইন্ডিজ পাঠিয়েছি। সেখানেও সে আন্তর্জাতিক ক্রিকেটের ধাঁচ পাবে। আশা করছি, সাব্বির সেই অভিজ্ঞতা এশিয়া কাপে কাজে লাগাতে পারবে।

সাব্বির রহমানকে দলে নেয়ার ব্যাপারে সাকিব আল হাসানের কোনো চাহিদা ছিল কিনা, এই প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক বলেন, আমাদের সবারই চাহিদা ছিল। আমরা সবাই আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি বলেই সাব্বিরকে দলে নেয়া হয়েছে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply