বেনজেমা না জিতলে আজীবনের জন্য ব্যালন ডি’অরের ওপর বিশ্বাস উঠে যাবে: এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

ব্যালন ডি’অর মানেই যেন লিওনেল মেসি কিংবা ক্রিস্টিয়ানো রোনালদো। এই দুই ফুটবল জাদুকরের আধিপত্যে ম্লান হয়ে থাকতো অন্য সব ফুটবলারদের কীর্তি। তবে এবারের সংক্ষিপ্ত তালিকায় বাদ পড়েছে সাতবার এই ট্রফি জয়ী মেসির নাম। তালিকায় থাকলেও শেষ হাসি রোনালদোর মুখে গড়াবে না এটাও প্রায় নিশ্চিত।

এদিকে, ক্যারিয়ারের পড়ন্ত বিকেলে উজ্জ্বল ফরাসি তারকা করিম বেনজেমা। গত মৌসুমে ৪৪ গোল করে রিয়াল মাদ্রিদকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ৩৪ বছর বয়সে ক্যারিয়ারের সেরা মৌসুম পার করেছেন এই প্লে মেকার। আর তাই বেনজেমার হাতেই এবারের ব্যালন ডি’অর দেখতে চান ফ্রান্সে তার সতীর্থ কিলিয়ান এমবাপ্পে।

এমবাপ্পে বলেন, করিম বেনজেমা দুর্দান্ত এক মৌসুম শেষ করেছে। তার আধিপত্যেই লা-লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগে সেরা হয় রিয়াল মাদ্রিদ। যা ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে পার্থক্য গড়ে দেয়। এবার যদি বেনজেমার হাতে এই পুরস্কার না যায়, তাহলে আজীবনের জন্য ব্যালন ডি’অর থেকে বিশ্বাস উঠে যাবে আমার।

এমবাপ্পের পিএসজি সতীর্থ নেইমারের নাম সংক্ষিপ্ত তালিকায় না থাকলেও এই ফরাসি তারকা আছেন দৌঁড়ে। যদিও ব্যালন ডি’অর জয় করাটা বেশ কঠিন বলে মানছেন তিনি।

এমবাপ্পের ভাষ্য, দ্রুততম সময়ের মধ্যেই আমি ব্যালন ডি’অর জিততে চেয়েছি। স্বীকার করতে বাধা নেই এটা জেতার জন্য মরিয়া হয়ে আছি। তবে আমার মনে হয় প্রথমবার এই পুরস্কার জেতা আমার জন্য বেশ কঠিন হয়ে যাবে।

সূত্র: ফুটবল স্পানা।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply