কোন প্রক্রিয়ায় দলে আসলেন সাব্বির রহমান?

|

দলে সাব্বিরের অন্তর্ভুক্তি এসেছে চমক হিসেবে।

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলের ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। আর সেখানে চমক হয়ে এসেছে সাব্বির রহমানের অন্তর্ভুক্তি। ঘরোয়া ক্রিকেটে উল্লেখযোগ্য পারফরমেন্স না করেই এই মিডল অর্ডার ব্যাটারের দলে প্রত্যাবর্তন প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাসম্পন্ন একজন মিডল অর্ডার ব্যাটার দরকার ছিল দলে। সেই বিবেচনায় এসেছেন সাব্বির রহমান।]

নানা জল্পনা-কল্পনার পর এশিয়া কাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সাকিব আল হাসানের ‘বেটউইনার নিউজ’ বিতর্ককে ঘিরে দল ঘোষণা নিয়ে নানা নাটকের পর দলের অধিনায়ক করা হয়েছে তাকেই। সেই সাথে, দলে সাব্বির রহমানের অন্তর্ভুক্তি হিসেবেও চমক হিসেবে। সাব্বির রহমানের অন্তর্ভুক্তি নিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ঘরোয়া টি-টোয়েন্টি খেলছে সাব্বির। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাও রয়েছে তার। তাই তার ব্যাপারে চিন্তাভাবনা করেছি আমরা।

কোন পারফরমেন্সের কারণে দলে এসেছেন সাব্বির রহমান? নাকি অন্যরা পারফর্ম করতে পারছেন না বলেই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে? এমন বেশ কিছু প্রশ্ন হয়তো ঘুরপাক খাচ্ছে ক্রিকেটপ্রেমীদের মনে। এমনটা জানতে চেয়েছিলেন গণমাধ্যমকর্মীরাও। তাদের প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, কিছু কিছু জায়গায় কিছু খেলোয়াড়কে এভাবে দেখা হয় যে, তাদের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা আছে কিনা। যেহেতু এবার আমাদের ইনজুরির তালিকা অনেক বড়, আর একটি মিডল অর্ডার ব্যাটারকেও আমাদের দরকার। আর ওয়ানডে খেলার জন্যও সাব্বির রহমানকে এ টিমের সাথে ওয়েস্ট ইন্ডিজ পাঠিয়েছি। সেখানেও সে আন্তর্জাতিক ক্রিকেটের ধাঁচ পাবে। আশা করছি, সাব্বির সেই অভিজ্ঞতা এশিয়া কাপে কাজে লাগাতে পারবে।

আরও পড়ুন: এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের অধিনায়ক সাকিব

সাব্বির রহমানকে দলে নেয়ার ব্যাপারে সাকিব আল হাসানের কোনো চাহিদা ছিল কিনা, এই প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক বলেন, আমাদের সবারই চাহিদা ছিল। আমরা সবাই আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি বলেই সাব্বিরকে দলে নেয়া হয়েছে।

আরও পড়ুন: এশিয়া কাপে বাংলাদেশের ১৭ সদস্যের দলে আছেন যারা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply