এশিয়া কাপে বাংলাদেশের ১৭ সদস্যের দলে আছেন যারা

|

ছবি: সংগৃহীত

অবশেষে এশিয়া কাপের দল ঘোষণা করলো বাংলাদেশ। সাকিব আল হাসানের ‘বেটউইনার নিউজ’ বিতর্ককে ঘিরে দল ঘোষণা নিয়ে নানা নাটকের পর দলের অধিনায়ক করা হয়েছে তাকেই।

এশিয়া কাপের জন্য স্কোয়াডে রাখা হয়েছে সতেরো জনকে। অফফর্মের কারণে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে নানা সমালোচনা হলেও দলে রাখা হয়েছে তাকে। দলে আছেন দুই সিরিজ আগেই দলে প্রত্যাবর্তন ঘটানো এনামুল হক বিজয়। তবে দলে নেই নাজমুল হোসেন শান্ত।

এদিকে দলে প্রত্যাবর্তন ঘটেছে হার্ডহিটার ব্যাটার সাব্বির রহমানের। ইনজুরি থেকে ফিরে দলে জায়গা পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফুদ্দিন আহমেদও। স্কোয়াডে রাখা হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইনজুরিতে পরা নুরুল হাসান সোহানকেও।

প্রসঙ্গত, আগামী ২৭ আগস্ট শুরু হবে এবারের এশিয়া কাপ। যা চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এই আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। মোট ৬ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে আসরটি। যারা দুইটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। এরইমধ্যে নির্ধারিত হয়ে গেছে ৫টি দল। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান নিয়ে গঠিত হয়েছে গ্রুপ ‘বি’। আর ভারত ও পাকিস্তানের সাথে কোয়ালিফায়ার খেলে আসা একটি দল গ্রুপ ‘এ’ তে খেলবে।

বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহাদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির হোসেন, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply