এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের অধিনায়ক সাকিব

|

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানকে এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের অধিনায়ক হিসেবে ঘোষণা করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস।

শনিবার (১৩ আগস্ট) বিসিবির কর্তাব্যক্তিদের সাথে সাকিব আল হাসানের মিটিংয়ের পর গণমাধ্যমের কাছে এই কথা জানান জালাল ইউনুস। তিনি বলেন, তাকে অধিনায়ক করার কথাই আমরা ভেবেছিলাম। এশিয়া কাপ থেকে শুরু করে এরপর নিউজিল্যান্ড সফর এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব আল হাসানকে অধিনায়ক করা হয়েছে।

জালাল ইউনুস বলেন, সাকিব তার ভুল বুঝতে পেরেছে। সে জানিয়েছে, চুক্তিটি করা তার উচিত হয়নি। ভুলবশত একটি বেটিং সাইটকে নিউজ সাইট ভেবে অনুমোদন দিয়েছিল। এ ব্যাপারে তাকে বুঝিয়ে বলার পরই সে জানায় যে, চুক্তিটি থেকে সে সরে এসেছে। আর বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সামনে সাকিব বলেছে, এমন ভুল এবারই শেষ। এর পুনরাবৃত্তি হবে না। অবশ্যই শৃঙ্খলা ভঙ্গের ব্যাপারে ছাড় দেয়া ও নমনীয় হওয়া উচিত না। আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারেও ছাড় দেয়া উচিত না। তবে যেহেতু সাকিব বলেছে আগামীতে আর এমনটা হবে না, তাই দলের স্বার্থে আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি।

বোর্ডের অনুমোদন ছাড়াই সাকিব আল হাসানের বেটউইনারের সাথে চুক্তি করা প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, সাকিব বলেছে তাকে ভুল বোঝানো হয়েছে। তাছাড়া সাকিব জানিয়েছে, সে ইতোমধ্যে চুক্তি থেকে বের হয়ে গিয়েছে। তাছাড়া সাকিব আমাদের দেশের সেরা খেলোয়াড়। আর সে বলেছে তার ভুলের ব্যাপারে। সাকিব তো বোর্ড বা দেশের বাইরের কেউ না। তাকে বলা হয়েছে, এই ভুলের পুনরাবৃত্তি যেন আর না করে।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply