সুড়ঙ্গ থেকে বের হয়ে পুলিশি হেফাজতে ইতালিয়ান ব্যক্তি

|

ছবি: সংগৃহীত

ভ্যাটিকান সিটির কাছে এক ভাঙা সুড়ঙ্গ থেকে ইতালিয়ান এক ব্যক্তিকে উদ্ধার করেছে পুলিশ। তারা সন্দেহ করছে, উদ্ধারকৃত ব্যক্তি ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে সুড়ঙ্গ খোঁড়ার সময় দুর্ঘটনায় আটকা পড়ে যান। খবর বিবিসির।

ভ্যাটিকানের কাছে একটি রাস্তার নিচে অবস্থিত সেই ভাঙা সুড়ঙ্গ থেকে অগ্নি নির্বাপককর্মীরা আট ঘণ্টারও বেশি সময় ধরে চেষ্টা করে উদ্ধার করেন সেই ব্যক্তিকে। এখন তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে সুড়ঙ্গ থেকে উদ্ধার পেলেও এবার হয়তো আরও বড় ঝামেলা থেকেই নিজেকে মুক্ত করতে হবে এই ব্যক্তির। কারণ, ডাকাত সন্দেহে তাকে গ্রেফতার করেছে ইতালিয়ান পুলিশ। সেই সাথে, জনগণের সম্পদ বিনষ্টের দায়েও তার এবং আরেকজনের নামে মামলা দিয়েছে পুলিশ।

পুলিশ ধারণা করছে, ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে পরিচালিত একটি অভিযানের অংশ উদ্ধারকৃত এই ব্যক্তি। সেই সাথে, রাই নিউজের প্রতিবেদনে এসেছে, সরকারি কর্মকর্তার কাজে বাধাদানের অভিযোগ আনা হয়েছে আরও দুই ব্যক্তির বিরুদ্ধে; যারা সেই সুড়ঙ্গের এলাকা থেকে তড়িঘড়ি করে পালাতে চেয়েছিল। প্রতিবেদনটিতে আরও বলা হয়, ৪ জনের মধ্যে ৩ ব্যক্তিই সুড়ঙ্গ ভাঙার আগেই সেই এলাকা ত্যাগ করতে সমর্থ হয়। বাকি ব্যক্তি আটকা পড়ে যান সুড়ঙ্গের প্রবেশমুখ থেকে ৬ মিটার নিচে।

এএফপি নিউজ এজেন্সির কাছে স্থানীয় পুলিশের মুখপাত্র জানান, তারা এখন বিষয়টি তদন্ত করে দেখছেন। সেই ব্যক্তিরা চোর কিনা, তা এখনই নিশ্চিত হওয়া যায়নি। এটি কেবলই অনুমান।

উল্লেখ্য, নতুন একটি দোকানের সামনে প্রবেশমুখ থাকা এই সুড়ঙ্গের অন্যপ্রান্তের কাছেই রয়েছে দুটি ব্যাংক। আর স্থানীয়রা এ ব্যাপারে অনেকটাই নিশ্চিত যে, সুড়ঙ্গটি কাটা হয়েছে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যেই। কারণ, আগামী ১৫ আগস্ট সেখানে শুরু হচ্ছে সরকারি ছুটি। আর সে সময় পুরো শহরই প্রায় খালি হয়ে যাবে।

আরও পড়ুন: দক্ষিণী হরর সিনেমা দেখে পুনর্জন্ম পেতে যুবকের আত্মহত্যা

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply