সৌদি ফ্যাশন শোতে নারী মডেলের বদলে ‘ড্রোন মডেল’!

|

নারীদের পোশাক নিয়ে ফ্যাশন শো, কিন্তু তাতে নেই কোনো নারী মডেল। বরং নারী মডেলের জায়গায় পোশাক ‘গায়ে দিয়ে’ ঘুরেছে ড্রোন! সৌদি আরবে এমন শো আয়োজন করা হয়েছে। সংবাদমাধ্যম ভক্স এ খবর দিয়েছে।

টুইটারে ছড়ানো একাধিক ভিডিওতে দেখা যাচ্ছে, বিলাসবহুল হোটেলের বড় হলরুমে বসে আছেন দর্শকরা। মাঝখানে রয়েছে মডেলদের ক্যাটওয়াকের জন্য জায়গা। কিন্তু তাতে কোনো নারী মডেল না হেঁটে উড়ে এলো ড্রোন। ডানায় বাঁধা পোশাক। আস্তে আস্তে এগিয়ে এসে আবার ফিরে গেলো। দর্শকরা উপভোগ করলেন এই অদ্ভুত ফ্যাশন শো।

এদিকে এমন অদ্ভুত আয়োজনের সমালোচনা করছেন অনেকে। তারা বলছেন, নারীর পোশাক উপস্থাপনে নারীকে সুযোগ না দেয়ার মাধ্যমে সৌদি আরব নারীর প্রতি বৈষম্যমূলক আচরণে নিজের ‘ঐতিহ্য’ ধরে রাখলো। যদিও সম্প্রতি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের উদ্যোগে নারীদের গাড়ি চালানোর অনুমতি দেয়াসহ বেশ কিছু বিষয়ে সংস্কারমূলক সিদ্ধান্ত নিয়েছেন।

অবশ্য শো এর আয়োজক আলী নাবিল আকবর বিবিসিকে বলেছেন, মূলত রমজান মাসের কারণে তিনি এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। তিনি চেয়েছিলেন পবিত্র এই মাসে নারীদেরকে মডেল হিসেবে ব্যবহার না করে ‘বিশেষ’ কোনোভাবে তার শো’কে সাজাতে।









Leave a reply