ছাত্রলীগ নেতার মামলা, ৭ দিনের মধ্যে নুরকে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজিরের নির্দেশ

|

নুরুল হক নুর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম রুবেলের দায়ের করা মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১১ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরেফিন আহমেদ হ্যাপি এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের গত ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন নুরুল হক নুর। সেখানে তিনি সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে ‘আপত্তিকর মন্তব্য’ করে মানুষকে উস্কে দেয়ার চেষ্টা করেছেন। এছাড়া নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’ এবং বাংলাদেশ আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী’ ও ছাত্রলীগ নিয়ে বিভিন্ন ‘আপত্তিকর’ মন্তব্য করেন। এছাড়াও মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন।

এই ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে একই বছরের ২০ ডিসেম্বর আদালতে নুরের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সে সময় আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সদর মডেল থানা পুলিশকে নির্দেশনা দেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল বলেন, পুলিশ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন দাখিলের পর আজ শুনানিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আদালতের বিচারক নুরুল হক নুরকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে আদালতে হাজিরের নির্দেশ দেন। যদি ৭ কর্মদিবসের মধ্যে তিনি হাজির না হন, তাহলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে।

এই ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বৃহস্পতিবার রাতে জানান, আমি বিজ্ঞ আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করছি। পাশপাশি আসামি নুর মামলার বিচার অনুযায়ী শাস্তি পাবে বলে আশা করছি।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply