বেশি দামে সার বেচতে দেখে ফেলেছে এনএসআই সদস্যরা, ভ্রাম্যমাণ আদালত ডেকে করা হলো জরিমানা

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের বাজারে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় সিরাজুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড,অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক এই দণ্ডাদেশ দেন।

টিএসপি সারের সরকার নির্ধারিত দাম বস্তাপ্রতি ১১০০ টাকা হলেও সিরাজুল ইসলাম ১৪৫০ টাকায় বিক্রি করেন। অতিরিক্ত দামে সার বিক্রির বিষয়টি ধরা পড়ে এনএসআই সদস্যদের চোখে। পরে তারা খবর দিলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক পুলিশ ও আনসারসহ ঘটনাস্থলে এসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় সিরাজুল ইসলামকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বলেন, কোনো বিক্রিতা বা ডিলার যেন বেশি দামে কৃষকদের কাছে সার বিক্রি করতে না পারে, সেজন্য আমরা বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করছি। অতিরিক্ত দামে সার বিক্রি বন্ধ করতে এখন থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply