কক্সবাজার সৈকতে ব্যাপক ভাঙন, পর্যটকদের সতর্কবার্তা

|

কক্সবাজার প্রতিনিধি:

নিম্নচাপ ও পূর্ণিমার জোয়ারের প্রভাবে উত্তাল বঙ্গোপসাগর। এতে সমুদ্র উপকূলে স্বাভাবিকের চেয়ে দুই থেকে তিন ফুট উচ্চতায় জোয়ারের পানি প্রবাহিত হচ্ছে। পানিতে নামতে পর্যটকদের দেয়া হয়েছে সতর্কবার্তা। তীব্র ভাঙন দেখা দিয়েছে সমুদ্র সৈকতে।

গত দু’দিনে কক্সবাজার সমুদ্র সৈকতের অন্তত ৫টি পয়েন্টে ভাঙন দেখা দিয়েছে। সৈকতের লাবণী পয়েন্ট, সুগন্ধা পয়েন্ট, ডায়াবেটিক পয়েন্ট, কবিতা চত্ত্বর, কলাতলী পয়েন্টে ভাঙনের সৃষ্টি হয়। গত দু’দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এখনো সমুদ্রে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে বলে বৃহস্পতিবার (১১ আগস্ট) জানিয়েছে কক্সবাজার আবহাওয়া অফিস।

জোয়ারের পানি সৈকতে পর্যটকদের জন্য রাখা চেয়ারের জায়গা ডুবিয়ে বিভিন্ন মার্কেটের কাছাকাছি চলে এসেছে। সকালে সৈকতের লাবণী পয়েন্টে অবস্থিত পুলিশ বক্সটি জোয়ারের ঢেউয়ের আঘাতে হেলে পড়েছে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জেলা প্রশাসন এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা সৈকতের বিভিন্ন ভাঙন অঞ্চল পরিদর্শন করেন। ভাঙন ঠেকাতে জরুরি ভিত্তিতে সৈকতে জিও ব্যাগ দিয়ে বাঁধ দেয়া হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, সাগর উত্তাল থাকার কারণে পর্যটকদের পানিতে নামতে নিরুৎসাহিত করা হচ্ছে। ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে পর্যটকদের সচেতনতা অবলম্বনের জন্য মাইকিং করা হচ্ছে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সার্বক্ষণিক সজাগ রয়েছে ট্যুরিস্ট পুলিশ।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply