জার্মানির সমর্থনে ট্রাক্টরে চড়ে রাশিয়া

|

সমর্থক তো কতই আছেন কিন্তু আলাদা নজর কাড়ে তাদের পাগলামি। তেমনি একজন জার্মানির হুবার্ট উইর্থ, ট্রাক্টরে চড়ে এবার রাশিয়া বিশ্বকাপ দেখতে যাচ্ছেন এই জার্মান। নিজ দেশকে সর্মথন দিতে বিশ্বকাপের আগেই মস্কো পৌঁছাবেন এই জার্মান।

গতি কিংবা বয়সের ভার এসবকে থোরাই তোয়াক্কা ৭০ বছর বয়সী এই জার্মান সুপার ফ্যানের। ভালোবাসার নাম যখন ফুটবল তখন তো সব প্রতিবন্ধকাতার সমাধি এক তুরিতেই।

নিজ দেশকে সমর্থন দিতে প্রায় শত বছরের পুরনো ট্রাক্টরে চড়ে রাশিয়ার বিশ্বকাপের পথে হুবার্ট উইর্থ। কচ্ছপ গতির বাহনের গতি ঘন্টায় ২০ কিলোমিটার। সেটি বেছে নেয়ার পেছনেও একটা উদ্দেশ্য আছে উইর্থের।

হুবার্ট উইর্থ বলেন, ধীর গতির বাহন হওয়ায় অনেক মানুষের সঙ্গে আমার মেশার সুযোগ হয়। আমি চারপাশ উপভোগ করতে পারি। যেটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ।

মস্কোর দীর্ঘ পথে একা নন উইর্থ, সঙ্গী তার বিশ্বস্ত কুকুর। ট্রাক্টরের ভেতরেই তার বাসা-বাড়ি থাকা-খাওয়া-ঘুম সবকিছু। প্রয়োজনে ব্যবহার করছেন নিজের বাইসাইকেলটি। যাত্রা পথে অবশ্য ছিলো নানা প্রতিবন্ধকতা।

হুবার্ট উইর্থ বলেন, বর্ডারে তারা আমাকে বাধা দেয়। প্রায় ৬ ঘন্টা লাগে তাদের বুঝিয়ে বর্ডার পার হতে। কারণ তারা জানে ফ্যান আইপি কার্ডই এখন রাশিয়ার ভিসা হিসেবে কাজ করে। এই ট্রাক্টর নিয়েও তাদের আপত্তি ছিলো। কিন্তু শেষ মেষ আমাকে অনুমতি দিয়েছে ওরা।

জার্মানী থেকে রাশিয়া। ট্রাক্টরে চড়েই উইর্থকে পাড়ি দিতে হবে প্রায় ১ হাজার কিলোমিটার। ১০ দিনে যাত্রা শেষে রাশিয়া বিশ্বকাপের স্বপ্ন পূরণ হবে এই জার্মান ফ্যানের।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply