শোকের মাস তাই চুপচাপ আছি: ওবায়দুল কাদের

|

ফাইল ছবি

বিএনপি যেভাবে হুমকি দিচ্ছে তারা মনে করেছে আমরা রাজপথ ভুলে গেছি। শোকের মাস তাই চুপচাপ আছি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১১ আগস্ট) আওয়ামী লীগ’র জরুরি সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, একটি মহল ও তার দোসররা কান ঝালাপালা করছে। আপনি যদি পুলিশের ওপর চড়াও হন তাহলে পুলিশ কী করবে। এভাবে চলতে পারে না। তারা যেভাবে হুমকি দিচ্ছে তারা মনে করেছে আমরা রাজপথ ভুলে গেছি। শোকের মাস তাই চুপচাপ আছি।

তিনি বলেন, বাংলাদেশে ব্যতীক্রম মনে হচ্ছে। যত দোষ নন্দ ঘোষ, যে সরকার উন্নয়ন করে, বন্যা মোকাবেলা করে বিশ্ব জুড়ে প্রসংসিত হয়েছে এখন সেই সরকারকে উৎখাত করতে একটি মহল উঠে পড়ে লেগেছে।

তেলের দাম প্রসঙ্গে কাদের বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে আমরাও কমাবো। বিএনপি মাঠে নেমে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করেছে। ৮ হাজার কোটি টাকা ভর্তুকি দিয়েছি আর কত দিবো।

জ্বালানি তেলের দাম সরকারি ব্যাপার। দলীয় বিষয় না। জ্বালানি মন্ত্রণালয়ের মন্ত্রী হলেন প্রধানমন্ত্রী। উনি জেনে বুঝে পরিস্থিতির শিকার হয়ে দাম বাড়িয়েছেন। বিশ্ববাজারে কমলে এখানে দাম কমানো হবে। বিদ্যুত শতভাগ আছে। কিন্তু জ্বালানির কারণে লোডশেডিং হচ্ছে।

তিনি আরও বলেন, বিএনপির সময় দেশে বিদ্যুৎ ছিল না। তারা কোন মুখে প্রতিবাদ করে? দাম নিয়ে প্রতিবাদে শান্তিপূর্ণভাবে কর্মসূচি হলে সরকার বাধা দেবে না। আগুন সন্ত্রাস হলে আওয়ামী লীগ প্রতিরোধ করবে।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply