ক্রিস হেমসওর্থের জন্মদিন আজ

|

অস্ট্রেলিয়ান অভিনেতা ক্রিস হেমসওর্থের ৩৯তম জন্মদিন আজ।

‘থর’ দিয়ে যিনি মাতিয়েছেন পুরো বিশ্ব, যার হাতে উঠেছে এমটিভি মুভি অ্যাওয়ার্ডস, কিডস চয়েস অ্যাওয়ার্ডস, টিন চয়েস অ্যাওয়ার্ডস’সহ আরও অনেক পুরস্কার তিনি ক্রিস হেমসওর্থ। আজ জনপ্রিয় এ অভিনেতার ৩৯তম জন্মদিন।

তার পুরো নাম ক্রিস্টোফার হেমসওর্থ। তবে বিশ্বজুড়ে তিনি পরিচিত ক্রিস হেমসওর্থ নামে। আরও সংক্ষিপ্ত করে বললে দর্শকদের কাছে তিনি সবচেয়ে বেশি জনপ্রিয় ‘থর’ হিসেবে।

১৯৮৩ সালের ১১ আগস্ট অস্ট্রেলিয়ার মেলবোর্নে জন্মগ্রহণ করেন ক্রিস। টেলিভিশনেই অভিনয় জীবন শুরু তার। ২০০২ সালে অস্ট্রেলিয়ান টিভি সিরিজ ‘গিনিভার জোনস’-এ প্রথমবারের মতো অভিনয় করেন তিনি। তবে ঠিক নিজের মনের মতো সাফল্য পাচ্ছিলেন না। কারণ তার লক্ষ্যই ছিল সিনেমায় প্রতিষ্ঠিত হওয়া।

২০০৯ সালে ক্রিস হেমসওর্থ সিনেমায় কাজ শুরু করেন। তার অভিনীত প্রথম সিনেমা ‘স্টার ট্রেক’। সিনেমাটি ব্যবসায়িকভাবে দারুণ সাফল্য পায়। সে সুবাদে আলোচনায় চলে আসেন ক্রিস। একই বছর তিনি অভিনয় করেন ‘অ্যা পারফেক্ট গেটওয়ে’ সিনেমায়।

হলিউডে ক্রিসের যাত্রা শুরু হয় ২০১০ সালে, সে বছর স্টিফেন মিলবার্ন অ্যান্ডারসনের পরিচালনায় ‘ক্যাশ’ সিনেমায় অভিনয় করে নজর কাড়েন ক্রিস। আর ২০১১ সালে আসে ক্রিসের ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য। এ বছর তিনি মার্ভেল স্টুডিওসের সুপারহিরো সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘থর’-এ অভিনয় করেন। সিনেমাটি মুক্তির পর বক্স অফিসে ঝড় তোলে। পরের বছর ‘দ্য অ্যাভেঞ্জার্স’-এও অভিনয় করেন ক্রিস। আর এ সিনেমা তাকে নিয়ে যায় জনপ্রিয়তার অনন্য উচ্চতায়।

পরবর্তীতে ক্রিস হেমসওর্থ অভিনয় করেছেন ‘ঘোস্টবাস্টারস’, ‘ডক্টর স্ট্রেঞ্জ’, ও ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ এর মতো সিনেমাতে। এছাড়াও  ২০২০ সালে তিনি অভিনয় করেন ‘এক্সট্র্যাকশন’ নামের সিনেমায়। যার বিষয়বস্তু ছিল বাংলাদেশের ঢাকাকে ঘিরে। নেটফ্লিক্সে মুক্তির পর তুমুল আলোচিত হয় সিনেমাটি। কিন্তু সিনেমায় ঢাকাকে সঠিকভাবে উপস্থাপন না করায় অনেক সমালোচনার শিকার হতে হয়েছিল এ অভিনেতাকে।  

তার অভিনীত শেষ সিনেমা ‘থর- লাভ এন্ড থান্ডার’ মুক্তি পেয়েছে এ বছর। যেটি বেশ সাড়া ফেলেছে বিশ্বব্যাপী। সিনেমাটি বক্স অফিসে আয় করে ৩১৬.২ মিলিয়ন ডলার।

এদিকে, ক্যারিয়ারে ক্রিস হেমসওর্থ একবার পেয়েছেন টিন চয়েস অ্যাওয়ার্ড, দুইবার পিপল চয়েস অ্যাওয়ার্ড, একবার এমটিভি মুভি অ্যাওয়ার্ড পেয়েছেন। আজ এ অভিনেতার ৩৯তম জন্মদিনে যমুনা নিউজের পক্ষ থেকে রইলো অনেক অনেক শুভেচ্ছা। হ্যাপী বার্থডে ক্রিস হেমসওর্থ।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply