ফ্র্যাঙ্কফুর্টকে হারিয়ে সুপার কাপ রিয়ালের

|

উয়েফা সুপার কাপের মধ্য দিয়ে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুললো রিয়াল মাদ্রিদ। শিরোপা নির্ধারণী ম্যাচে ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়েছে লস বাঙ্কোস। এই নিয়ে ৫ম বারের মতো এই শিরোপা জিতলো রিয়াল। মূলত উয়েফার দুই আসর চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরোপা লিগ জয়ী দল মৌসুমের শুরুতে মাঠে নামে সুপার কাপের জন্য।

সেরাদের সেরার লড়াই বসে ফিনল্যান্ডের হেলসিনকি অলিম্পিক স্টেডিয়ামে। যেখানে গেলো মৌসুম শেষ করেছিলেন আনচেলত্তি, ঠিক সেখান থেকেই যেনো শুরু। তবে পূর্ণ শক্তি দল নিয়ে মাঠে নেমেই জার্মান ক্লাবটির দাপটের মুখে পড়ে রিয়াল। তবে সে দফায় কোর্তোয়ার দৃঢ়তায় হাফ ছেড়ে বাঁচে লস ব্লাঙ্কোস।

মিনিট তিনেক পর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ডরা। বেনজেমা-ভিনিসিয়াসের চেষ্টা ফিরে আসে গোল লাইন থেকে।

প্রথমার্ধেই অবশ্য গোলের দেখা পায় স্প্যানিশ জায়ান্টরা। ৩৭ মিনিটে কর্নার থেকে বেনজেমার প্রথম চেষ্টা প্রতিহত হয়। ফিরতি চেষ্টায় ক্যাসেমিরোর হেড থেকে ডেভিড আলাবা বল জালে জড়ালে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুন করার সুযোগ হারান ভিনিসিয়াস। এই ব্রাজিলিয়ানের শট আটকে দেন গোলরক্ষক টরেপ।

দ্বিতীয়ার্ধেও চলে রিয়ালের সমান তালে আক্রমণের পসড়া। ৬৫ মিনিটে ভিনিসিয়াসের বাড়ানো বলে লক্ষ্যভেদ করেন কারিম বেনজেমা। যা একই সাথে রাউল গঞ্জালেসকে টপকে রিয়ালের ২য় সর্বোচ্চ গোলদাতার তকমা এনে দেন এই ফরাসি স্ট্রাইকারকে। ৩২৪ গোল করা বেনজেমার সামনে এখন কেবল ৪৫০ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ম্যাচের বাকি সময় চেষ্টা করেও আর সফল হয়নি ফ্র্যাঙ্কফুর্ট। মৌসুমের প্রথম শিরোপা হাতে নিয়ে উৎসবে মেতে ওঠে রিয়াল মাদ্রিদ।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply