‘আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে’, এভাবে বলা ভুল হবে: কোচ স্কালোনি

|

কোচ স্কালোনির সাথে একই ফ্রেমে বন্দী লিওনেল মেসি। ছবি: সংগৃহীত।

আর মাত্র কয়েক মাস পরেই কাতারের মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপ। কে জিতবে এবারের আসর, সেটি নিয়ে এরইমধ্যে শুরু হয়েছে নানা ধরনের আলোচনা। বরাবরের মতো এবারো আসরে ফেভারিট হিসেবে আছে চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল ও আর্জেন্টিনা।

গত বছর কোপা আমেরিকা জয়ের পাশাপাশি টানা ৩৩টি ম্যাচ জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এছাড়াও চলতি বছরে ইতালিকে হারিয়ে তারা জিতেছে ফিনালিসিমার ট্রফিও। সব মিলিয়ে এই মুহূর্তে নিজেদের সেরা ফর্মে আছে আলবিসেলেস্তারা।

দারুণ ফর্মে থাকলেও আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে, এমন কথা বলতে নারাজ কোচ লিওনেল স্কালোনি। তার মতে, এবারের বিশ্বকাপে অন্তত ১০টি দল লড়াই করবে শিরোপার জন্য।

স্কালোনি বলেন, এবারের আসরে অন্তত ১০টি দল লড়াই করবে শিরোপার জন্য। আর তাই আমি ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই। যদি বলি আর্জেন্টিনা বিশ্বকাপের ট্রফি ঘরে তুলবে, তাহলে এটি হবে মিথ্যা বলা। কারণ সবগুলো দলই দুর্দান্ত।

স্কালোনির মতে আর্জেন্টিনার সবচেয়ে বড় শক্তির নাম লিওনেল মেসি। ফুটবলের এই জাদুকরকে নিয়ে আশাবাদী এই কোচ। বলেন, এই মুহূর্তে আর্জেন্টিনার বড় শক্তি মেসি। জাতীয় দলের জন্য মেসি তার ভালোবাসা দেখিয়েছে। যার প্রতিচ্ছবি ফুটে উঠেছে তার সতীর্থদের মাঝেও। জয়ের জন্য প্রচণ্ড ক্ষুধা রয়েছে মেসির।

বিশ্বকাপের দ্বিতীয় দিন সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে আসরের যাত্রা শুরু করবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বে আর্জেন্টিনার প্রতিদ্বন্দ্বী বাকি দুই দেশ হচ্ছে মেক্সিকো ও পোল্যান্ড।

সূত্র: মুন্ডো আলবিসেলেস্তে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply