৫৪ গ্রাম হেরোইন রাখায় জয়পুরহাটে যুবকের মৃত্যুদণ্ড

|

সিনিয়র করেসপনডেন্ট, জয়পুরহাট:

জয়পুরহাটে ৫৪ গ্রাম হেরোইন রাখার দায়ে নাজমুল হোসাইন (২৬) নামের এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক গোলাম সারোয়ার এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত নাজমুল হোসাইন নওগাঁর বদলগাছী উপজেলার চাঁপাডাল গ্রামের ইউসুফ আলী মন্ডলের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, গেল বছরের ১৯ জানুয়ারি জেলার আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের গঙ্গাপ্রসাদ এলাকায় নাজমুল মাদকসহ অবস্থান করছে এমন খবর পেয়ে সেখানে র‍্যাব সদস্যরা অভিযান চালায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে নাজমুল দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। এ সময় তার শরীর তল্লাশি করে ৫৪ দশমিক ৭০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে থাকে নাজমুল।

এরপর চলতি বছরের ২৪ জুলাই পলাতক নাজমুলকে উপজেলার জামালগঞ্জ বাজার থেকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল রায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, আদালত ১৩ কার্যদিবসের শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্তকে মৃত্যুদণ্ড ও একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply