মাহমুদউল্লাহর পর সাজঘরে মিরাজ; ভরসা হয়ে ক্রিজে আফিফ

|

আফিফ হোসেন।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দলীয় সংগ্রহের ক্রম অবনতির ধারা বজায় রাখার পথে আছে বাংলাদেশ। ৩০৩ ও ২৯০’র পর এখন আফিফ হোসেনের ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহের আশায় এখন টাইগারদের সমর্থকেরা। ম্যাচের জরুরি সময়ে উইকেট হারিয়ে মাহমুদউল্লাহ ও মেহেদী মিরাজ সাজঘরে ফিরে গেলে বড় সংগ্রহের আশা নিভুনিভু করে এখনও কিছুটা জ্বলে রয়েছে আফিফের ব্যাটে। প্রতিবেদনটি লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৪৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৩ রান।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হেরে ইতোমধ্যেই লজ্জায় ডুবেছে রাসেল ডোমিঙ্গোর দল। এবার শেষ ম্যাচে সান্ত্বনার জয় চায় বাংলাদেশ। তবে ধীর গতির ইনিংসে রানআউটে কাটা পড়ে ১৯ রানে ফিরেছেন অধিনায়ক তামিম ইকবাল। পরের ওভারে শান্ত ফিরেছেন গোল্ডেন ডাকে। স্থায়ী হননি ০ রানে ফেরা মুশফিকুর রহিমও। এরপরই পাল্টা আক্রমণ শুরু করেন এনামুল বিজয়। ৪৭ বলে অর্ধশতক পূর্ণ করা এই ব্যাটার সেঞ্চুরির আশা জাগিয়ে দারুণ ব্যাট করছিলেন। কিন্তু ৪টি ছয় ও ৬টি চারের সাহায্যে ৭০ বলে ৭৬ রান করে এই ওপেনার বিদায় নিলে কমে যায় রানের গতি।

মাহমুদউল্লাহ আবারও মন্থরগতিতে ব্যাট চালানোর পর যখন কিছুটা ইতিবাচক হওয়ার ইঙ্গিত দেয়া শুরু করেন, তখনই অফস্ট্যাম্পের অনেক বাইরে বলে প্লেইড অন হয়ে ফেরেন ৬৯ বলে ৩৯ রান করে। এরপর বেশি সময় ক্রিজে থাকতে পারেননি মিরাজও। মাত্র ১৪ রান করেই সিকান্দার রাজার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। তবে দলীয় সংগ্রহকে ২৫০-৬০ এর ঘরে নিয়ে যেতে পারেন এখন আফিফ। এই বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার ক্রিজে আছেন ৫৬ রান নিয়ে।

আরও পড়ুন: পরিবারকে সময় দিতে কেন্দ্রীয় চুক্তি থেকে বোল্টের অব্যাহতি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply