সিরাজগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুল ছাত্রীকে খুন, ১ জনের মৃত্যুদণ্ড

|

সিনিয়র রিপোর্টার সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুল ছাত্রীকে হত্যা করায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজির, স্কুল ছাত্রী পূজা সরকার (১৪) হত্যা মামলায় শ্রী সঞ্জয় চন্দ্র সরকার (২২) কে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

মামলার বিবরণ দিয়ে আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম বলেন, সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানাধীন শোলাকুড়া গ্রামের শ্রী পবিত্র সরকারের কন্যা পূজা সরকার শোলাকুড়া মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে লেখাপড়া করতো। প্রতিবেশী যুবক শ্রী সঞ্জয় চন্দ্র সরকার প্রায়ই প্রেম নিবেদন করে পূজা সরকারকে বিরক্ত করতো। পূজা সরকার তার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করে। সে সময় পূজার বাবা অন্যত্র পূজাকে বিয়ে দেয়ার জন্য পাত্র খুঁজতে থাকেন। ঘটনার কয়েকদিন পূর্বে পাত্রপক্ষ পূজা সরকারকে দেখতে আসেন। এতে সঞ্জয় সরকার ক্ষুব্ধ হয়ে পূজা সরকারকে হত্যার পরিকল্পনা করেন। গত বছর ৩ মে সকাল ৯টায় পূজা সরকার বাড়ির উঠানে রান্নার প্রস্তুতি নিচ্ছিল। আসামি সঞ্জয় চন্দ্র সরকার পূর্ব পরিকল্পনা মতো উক্ত সময় একটি ধারালো ছুরি নিয়ে পূজার বাড়িতে প্রবেশ করে পিছন দিক থেকে পূজা সরকারকে অতর্কিতে আক্রমণ করে এলোপাথাড়ি শরীরের বিভিন্ন অংশে উপর্যুপরি আঘাত করতে থাকে।

এ সময় পূজা সরকারের চিৎকারে তার বাবা ও প্রতিবেশীরা এগিয়ে আসলে আসামি সঞ্জয় চন্দ্র সরকার পূজা সরকারের মৃত্যু নিশ্চিত করে ছুরি হাতে দৌড়ে পালিয়ে যায় ।

পূজা সরকারের বাবা শ্রী পবিত্র সরকার বাদী হয়ে বেলকুচি থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ শ্রী সঞ্জয় চন্দ্র সরকারকে গ্রেফতার করেন। সঞ্জয় চন্দ্র সরকার বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য মোট ১৩ জন সাক্ষী উপস্থাপন করেন। শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা ও দায়রা জজ অদ্য রায় ঘোষণা করে আসামি শ্রী সঞ্জয় চন্দ্র সরকারকে কারাগারে প্রেরণ করেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply