চট্টগ্রাম রেলের সরকারি কোয়ার্টার-কলোনিতে নির্দ্বিধায় থাকছেন বহিরাগতরা, নির্বিকার কর্তৃপক্ষ

|

চট্টগ্রামের পূর্বাঞ্চল রেলের বেশিরভাগ কোয়ার্টার এবং কলোনি এখন বহিরাগতদের আবাসস্থল। কর্মকর্তা-কর্মচারীদের নামে এসব কোয়ার্টার বরাদ্দ থাকলেও নিজেরা না থেকে সেগুলো ভাড়া দিয়েছেন বহিরাগতদের কাছে। সরকারি এসব কলোনির থেকে উত্তোলিত ভাড়াও ভোগ করছেন তারা। বছরের পর বছর ধরে এভাবে চললেও নির্বিকার ভূমিকা পালন করছে কর্তৃপক্ষ। রহস্যজনক কারণে বহিরাগতদের উচ্ছেদে কোনো ব্যবস্থাও নেয়া হয় না।

পূর্বাঞ্চল রেলের অধীনে চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড, পোর্ট কলোনি, পাহাড়তলী, সিআরবি, নিমতলা ও টাইগারপাসসহ রেলওয়ের সব কলোনির চিত্র একই। এনিয়ে পূর্বাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা সেভাবে খতিয়ে দেখি না যে কোনো কর্মকর্তা এখানে থাকে কিনা। কোনো কোনো সময় কেউ তার স্বজন বা দূর সম্পর্কের আত্মীয় নিয়েও থাকতে পারে। কিন্তু আমরা এগুলো দেখি না। আমরা এখানে ভাড়া পাই।

স্থানীয়রা বলছেন, দীর্ঘদিন ধরে এভাবেই চলে আসছে। এটা এখন ওপেন সিক্রেট। এর পেছনে সিন্ডিকেটের হাত রয়েছে উল্লেখ করে তারা বলছেন, সিন্ডিকেট না হলে সরকারি বাসা সাধারণ মানুষ কীভাবে দখল করে? বিষয়টি নিয়ে কখনো কোনো নজরদারিও হয় না বলে জানান তারা।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply