চলে গেলেন অলিভিয়া নিউটন-জন

|

অলিভিয়া নিউটন-জন (১৯৪৮-২০২২)

অস্ট্রেলিয়ান অভিনেত্রী এবং গায়িকা অলিভিয়া নিউটন-জন (৭৩) যিনি ব্লকবাস্টার মুভি ‘গ্রীসে’ স্যান্ডি ওলসনের ভূমিকায় অভিনয়ের জন্য খ্যাতি অর্জন করেছিলেন বিশ্বব্যাপী এবং ১৯৮১ এর ফিজিক্যালের মতো হিট অ্যালবাম দেয়ার জন্য সর্বাধিক পরিচিত হয়েছিলেন। তার স্বামীর একটি বিবৃতি অনুসারে, স্তন ক্যান্সারের সাথে দীর্ঘ 30 বছরেরও বেশি সময় ধরে লড়াইয়ের পর সোমবার সকালে দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় নিজ বাড়িতে পরিবারের সদস্য পরিবেষ্টিত হয়ে শান্তিপূর্ণভাবে মৃত্যুবরণ করেন অলিভিয়া।

অলিভিয়ার স্বামী জন স্টারলিং জানিয়েছেন, অলিভিয়ার সর্বশেষ অনুরোধ ছিল ‘ফুলের পরিবর্তে’ অলিভিয়া নিউটন-জন ফাউন্ডেশন ফান্ডে অনুদান দেয়ার জন্য। ফাউন্ডেশনটি উদ্ভিদভিত্তিক ওষুধ এবং ক্যান্সারের সামগ্রিক চিকিত্সার গবেষণায় অর্থায়ন করে।

এর আগে, ২০১৮ সালের সেপ্টেম্বরে অলিভিয়া গণমাধ্যমে জানান যে তিনি মেরুদণ্ডের গোড়ায় ক্যান্সারের জন্য চিকিৎসা নিচ্ছেন। তিনি অবিশ্বাস্যভাবে দু-দুবার স্তন ক্যান্সারকে পরাজিত করেছিলেন কিন্তু ২০১৭ সালে এটি আবার প্রকাশ পায় । তিনি গত কয়েক বছর বাড়িতে কাটিয়েছেন, পশু অধিকারের জন্য প্রচারণা চালিয়েছেন এবং তার দাতব্য সংস্থার জন্য অর্থ সংগ্রহ করেছেন।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply