ভালোবাসার টানে বাংলাদেশে আসা হোগল ও একটি হাসপাতাল

|

যশোরের রহিমা খাতুনকে ভালোবেসে বাংলাদেশে এসেছিলেন যুক্তরাষ্ট্রের নাগরিক ইঞ্জিনিয়ার ক্রিস হোগল ওরফে মো. আইয়ুব আলী। এরই মধ্যে পার করেছেন দাম্পত্য জীবনের প্রায় একযুগ। ভালোবাসার স্মারক হিসেবে নির্মাণ করছেন দালান। এবার সেই দালানকে হাসপাতালে রূপ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন আইয়ুব-রহিমা দম্পত্তি।

নতুন বাড়ি নির্মাণ নিয়ে ব্যস্ত সময় যাচ্ছে আইয়ুব আলী ও রহিমা খাতুনের। ভালোবাসার মানুষের সঙ্গে জীবনের শেষ দিন পর্যন্ত অতিবাহিত করতে কেশবপুর উপজেলার প্রত্যন্ত এলাকা মেহেরপুরে নির্মাণ করছেন বহুতল ভবনটি। আপাতত শেষ করেছেন ৪ তলার ছাদ ঢালাই। কিন্তু আধুনিক চিকিৎসার অভাবে আশপাশের মানুষের দুর্দশা দাগ কেটেছে এই দম্পতির মনে। তাই এখন এটিকে ‘রহিমা-হোগল উইমেন অ্যান্ড চিলড্রেন হসপিটাল’-এ রূপ দিতে চান এই দম্পত্তি।

ক্রিস হোগল বলেন, এই বিল্ডিংটি আমাদের বাড়ি হওয়ার কথা ছিল। কিন্তু আমরা আমাদের সিদ্ধান্ত পরিবর্তন করেছি। আমরা এখানে থাকবো না। তার বাবাকে উৎসর্গ করে আমরা এখানে একটি নারী ও শিশু হাসপাতাল তৈরি করতে চাচ্ছি। এটি এখানে খুবই দরকার।

হাসপাতাল নির্মাণে এরই মধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন জমা দিয়েছেন তারা। হোগল জানান, এখানে থাকবে আধুনিক সব চিকিৎসা ব্যবস্থা। ক্রিস বলেন, আমরা আমেরিকা থেকে ডাক্তার নিয়ে আসবো। সাথে বাংলাদেশের সেরা চিকিৎসকরাও থাকবেন। এমআরআই, আলট্রাসাউন্ড, এক্সরের জন্য সর্বাধুনিক প্রযুক্তি থাকবে এখানে।

পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার ক্রিস হোগলের বাড়ি যুক্তরাষ্ট্রের মিশিগানে। ভারতের মুম্বাইয়ে থাকার সময় পরিচয় হয় স্বামী নিরুদ্দেশ হয়ে যাওয়া যশোরের রহিমার সাথে। এরপর বিয়ে করে ২০১০ সালে সংসার শুরু করেন তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply