বাংলাদেশ সেনাবাহিনী ও কাতারের সশস্ত্র বাহিনীর মধ্যে শুভেচ্ছা উপহার বিনিময়

|

উপহার বিনিময়কালে উভয় দেশের সেনা কর্মকর্তারা।

বাংলাদেশ সেনাবাহিনী ও কাতারের সশস্ত্র বাহিনী পরস্পর শুভেচ্ছা বিনিময় করেছে। বাংলাদেশ সেনাবাহিনীকে ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া উপহার দিয়েছে কাতার। এর বিপরীতে ১০টি চিত্রা হরিণ দেয়া হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে।

সোমবার (৮ আগস্ট) হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের টারমাকে আয়োজিত এক অনাড়ম্বর শুভেচ্ছা উপহার বিনিময় অনুষ্ঠানে উপহার বিনিময় করে উভয়পক্ষ। বিকেল সাড়ে পাঁচটায় এক বিশেষ বিমানযোগে কাতার সশস্ত্র বাহিনীর পাঠানো ঘোড়াগুলো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ আল মামুন এবং কাতার সশস্ত্র বাহিনীর পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আজিজ আল সুলাইতি উপহার বিনিময় করেন।

উপহার বিনিময় অনুষ্ঠানে উভয় পক্ষের সামরিক কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এর আগে, গত জুন মাসে বাংলাদেশের সেনা প্রধানের আমন্ত্রণে বাংলাদেশ সফর করেন কাতারের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল আকীল আল নাবেত। এ সময় তিনি বাংলাদেশ সেনাবাহিনীর রণ প্রস্তুতি, উন্নত প্রশিক্ষণ, বিশ্ব শান্তিতে ভূমিকা ও সামগ্রিক উচ্চমানের ভূয়সী প্রশংসা করেন। সফরের অংশ হিসেবে তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮২তম লং কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশন সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে অভিবাদন গ্রহণ করেন। তার সফরের পর পারস্পরিক যোগাযোগের মাধ্যমে দু’দেশের সম্পর্কের আরও উন্নতি ঘটে। এ উপহার বিনিময় অনুষ্ঠান তারই প্রতিফলন।

কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সেনাবাহিনীর এ উপহার বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে যা অন্যান্য পেশাগত ক্ষেত্রে উভয় দেশের ভবিষ্যত যোগাযোগকে আরও নিবিড় ও সুদৃঢ় করবে বলে প্রত্যাশা উভয় পক্ষের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply