কমনওয়েলথ গেমসের ক্যাম্প থেকে পালিয়েছে শ্রীলঙ্কার ১০ অ্যাথলেট ও কর্মকর্তা

|

ছবি: সংগৃহীত

কমনওয়েলথ গেমসে অংশ নিতে গিয়ে এখন পর্যন্ত শ্রীলঙ্কার ১০ অ্যাথলেট ও কর্মকর্তা ক্যাম্প থেকে পালিয়েছে। ইংল্যান্ডে থেকে যেতেই দলের সঙ্গ ত্যাগ করেছেন তারা, এমনটিই ধারণা লঙ্কান কর্তৃপক্ষের। খবর এএফপির।

গত সপ্তাহে দুই অ্যাথলেট ও এক কর্মকর্তা পৃথক হয়ে যান ক্যাম্প থেকে। জুডোকা চামিলা দিলানি, তার ম্যানেজার আসেলা ডি সিলভা এবং রেসলার শানিথ চাতুরাঙ্গা ক্যাম্প থেকে লাপাত্তা হয়ে যান। এরপর আরও ৭ অ্যাথলেটের পলায়নের খবর এএফপিকে দেন শীর্ষস্থানীয় এক ক্রীড়া কর্মকর্তা। তিনি জানান, ইংল্যান্ডে থেকে যেতেই অ্যাথলেটরা এমন কাজ করেছেন বলে ধারণা করা হচ্ছে। এরকম অবস্থায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে শ্রীলঙ্কা। কর্মসংস্থানের আশায় দেশটিতে থেকে যেতে এমন পরিস্থিতির তৈরি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কমনওয়েলথে অংশ নেয়া ১৬০ লঙ্কান অ্যাথলেটের পাসপোর্ট নিজেদের কাছে রেখে দিয়েছিল কর্তৃপক্ষ; যাতে করে তাদেরকে শ্রীলঙ্কায় ফিরিয়ে নেয়া সম্ভব হয়। তবে এসব ব্যবস্থা সত্ত্বেও তাদের পলায়ন রুখতে পারেনি তারা।

শ্রীলঙ্কার এক কর্মকর্তা জানিয়েছেন, ব্রিটিশ পুলিশ এরমধ্যে প্রথম ৩ জনের অবস্থান নিশ্চিত করেছে। তবে তারা স্থানীয় কোনো আইন ভঙ্গ করেনি এবং তাদের কাছে ৬ মাসের ভিসাও আছে। সে কারণে, তাদের বিরুদ্ধে পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি এবং তাদের ঠিকানাও লঙ্কান কমওয়েলথ গেমস দলের কাছে প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন: কমনওয়েলথ গেমসে ভারতকে হারিয়ে স্বর্ণ জিতলো অস্ট্রেলিয়ার মেয়েরা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply