প্রতিপক্ষের প্রশংসায় ডোমিঙ্গো; বিশেষভাবে বললেন রাজার কথা

|

সিকান্দার রাজার প্রশংসায় পঞ্চমুখ রাসেল ডোমিঙ্গো।

প্রতিপক্ষের ৪ উইকেট দ্রুত তুলে নিলেও সেই ধারা ধরে রাখতে পারেনি টাইগাররা। ম্যাচ শেষে সিকান্দার রাজার ব্যাটিংয়ের প্রশংসা করলেন বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গো। সেই সাথে জানালেন কিছু ভুল সিদ্ধান্ত গ্রহণের কথা। আর বাংলদেশের বিপক্ষে যেকোনো জয়ই রাখে আলাদা গুরুত্ব, এমনটি বলেছেন জিম্বাবুয়ের অধিনায়ক রেজিস চাকাভা।

জিম্বাবুয়ে সফরে স্বস্তিতে নেই বাংলাদেশ। টি-টোয়েন্টির পর এবার ওয়ানডেতেও সিরিজ হারের লজ্জা পেয়েছে তামিম ইকবালের দল। শেষ কবে এমন উড়ন্ত সময় পার করেছে জিম্বাবুয়ে ক্রিকেট তা খুঁজে বের করাও বেশ কঠিন তার জন্য। টানা দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকানো সিকান্দার রাজা প্রমাণ করেছেন, জয় দু’টি নিছক কোনো দুর্ঘটনা ছিল না।

ম্যাচ শেষে প্রতিপক্ষকে কৃতিত্ব দিতে ভোলেননি টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো। বিশেষ করে সিকান্দার রাজার ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ এই প্রোটিয়া। তিনি বলেন, জিম্বাবুয়ে খুবই ভালো খেলেছে। ৫০ রানের মধ্যে ৪ উইকেট পড়ে যাওয়ার পরও তারা পজেটিভ ক্রিকেট খেলেছে। বিশেষ করে সিকান্দার রাজার ব্যাটিং ছিল অতুলনীয়।

বিগত দেড় বছর ধরে বাংলাদেশ ভালো ক্রিকেট খেলছে বলে জানিয়েছেন ডোমিঙ্গো। তবে এখানে শেষ বিকেলে এসে খেলাটা ধরে রাখা কঠিন হয়ে পড়ছে টাইগারদের জন্য। সেই সাথে এই সিরিজ হারের পেছনে কিছু ভুল সিদ্ধান্তকেও দায়ী করেন কোচ। ডোমিঙ্গো বলেন, এই ম্যাচে বেশ কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছি আমরা। যার ফলে ম্যাচ থেকেই ছিটকে যেতে হয়েছে। স্কোরবোর্ডে আরও কিছু রান যোগ হলে ফলাফল অন্যরকমও হতে পারতো।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ে উজ্জীবিত পুরো জিম্বাবুয়ে দল। দীর্ঘদিন পর সিরিজ জিতে দারুণ খুশি অধিনায়ক রেজিস চাকাভা। তিনি বলেন, দুই ম্যাচেই দুর্দান্ত খেলেছে সিকান্দার রাজা। তাছাড়া দল হিসেবেও আমরা খুব ভাল খেলেছি। প্রতিপক্ষ যখন বাংলাদেশ, তখন অবশ্যই প্রত্যেক জয়ই আনন্দময়। এবং এই ধারাবাহিকতাই আমরা ধরে রাখতে চাই।

আরও পড়ুন: টানা পাঁচ ওয়ানডে সিরিজ জেতার পর হারের স্বাদ টাইগারদের

এক সিকান্দার রাজার কাছেই ধরাশায়ী পুরো বাংলাদেশ দল। ব্যাট হাতে সেঞ্চুরির পাশাপাশি বল হাতে ৩ উইকেট তুলে নিয়ে একাই ছোড়ি ঘোরালেন তিনি। আর বাংলাদেশ দল নিয়মরক্ষার ম্যাচে বুধবার (১০ আগস্ট) তৃতীয় ওয়ানডেতে মাঠে নামবে সান্ত্বনার জয়ের লক্ষ্যে।

আরও পড়ুন: যুদ্ধবিমানের পাইলট হতে না পারলেও মানুষ হিসেবে আমি যোদ্ধা: রাজা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply