বিদেশ পাঠানোর নামে প্রতারণা, অ্যাম্বাসির কথা বলে নেয়া হয় ইউপি অফিসে

|

সৌদি আরব যেতে হলে লাগবে আঙুলের ছাপ। অ্যাম্বাসিতে তা নেয়ার কথা থাকলেও হবিগঞ্জের একটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নেয়া হয় তা। বিদেশ পাঠানোর নামে প্রতারণার অভিনব এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত জমশেদ মিয়া হবিগঞ্জ নির্বাচন অফিসের ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির কম্পিউটার অপারেটর। এছাড়া সুনামগঞ্জের আবু সুফিয়ান ও মৌলভীবাজারের ফাহিম চৌধুরী।

জানা যায়, আঙুলের ছাপ নেয়ার জন্য সুনামগঞ্জ, নেত্রকোণা, সিলেটসহ বিভিন্ন এলাকার ২০/২৫ জন নারীকে নিয়ে যাওয়া হয় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়ন পরিষদে। সরকারিভাবে ভোটার তালিকা হালনাগাদের কাজ চলায় কেউ বুঝে ওঠার আগেই নেয়া হয় আঙুলের ছাপ। ঘটনাটি স্থানীয়দের নজরে এলে তাদেরকে আটকে খবর দেয়া হয় ইউপি চেয়ারম্যানকে।

পরে জিজ্ঞাসাবাদে ভুক্তভোগী ওই নারীরা জানায়, সৌদি আরব যাবার জন্য তাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। অ্যাম্বাসিতে নিয়ে যাবার কথা বলে আনা হয়েছে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের লোকজনের যোগসাজশেই প্রতারণা করছিল চক্রটি।

এ ঘটনায় জব্দ করা হয়েছে নির্বাচন কমিশনের আঙুলের ছাপ গ্রহণ পরবর্তী নতুন ভোটার হওয়ার বেশকিছু স্লিপসহ জাতীয় পরিচয়পত্র। জড়িতদের বিধি মোতাবেক আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply