ফরিদপুরে পূজা উদযাপন পরিষদের সভায় হট্টগোল, হাতাহাতি

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভায় হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটেছে। এই সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে আলোড়ন সৃষ্টি হয়।

রোববার (৭ আগস্ট) বেলা ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই ঘটনা ঘটে। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নগরকান্দা পৌর মেয়র উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরকান্দা উপজেলা পূজা উদযাপন পরিষদের দুটি কমিটি। যার একটির সভাপতি বিধান বিশ্বাস ও অপরটির সভাপতি মনোরঞ্জন বিশ্বাস। দুটি কমিটির জন্য বিভিন্ন সময় প্রশাসনিক ও সামাজিক জটিলতা তৈরি হয়। তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা দুই পক্ষকে নিয়ে আলোচনা সভার আয়োজন করেন। উদ্দেশ্য ছিল দুই পক্ষের বিবাদ মিটিয়ে সবার সাথে আলোচনা করে গ্রহণযোগ্য একটি কমিটি গঠন করা। সেই লক্ষ্যে আজ সভার আয়োজন করা হয়। কিন্তু সভা চলাকালীন বিধান বিশ্বাস ও মনোরঞ্জন বিশ্বাসের সমর্থকরা কথা কাটাকাটি থেকে শুরু করে হাতাহাতিতে লিপ্ত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপস্থিত আনসার সদস্যরা তাদের নিবৃত করেন। এর ফলে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ হয়।

এই বিষয়ে নগরকান্দা পৌরসভার মেয়র ও পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি নিমাই চন্দ্র সরকার জানান, ইউএনও সাহেব অত্যন্ত ভালো একটা উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু সেটি সফল হয়নি। যেটি ঘটেছে তা ন্যক্কারজনক একটি ঘটনা। বিধান বিশ্বাস ও মনোরঞ্জন বিশ্বাসের সমর্থকরা সভা চলাকালীন কথা কাটাকাটি থেকে হাতাহাতিতে লিপ্ত হয়ে যায়। বিষয়টি নিয়ে এখন কোনো সমস্যা নেই বলেও জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু এই বিষয়ে বলেন, আমি এখানে নতুন জয়েন করেছি, এখনো সবাইকে সেভাবে চিনি না। এখানে পূজা উদযাপন পরিষদের দুটি কমিটি প্রতিদিনই দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে নালিশ করে। আবার তারাই আমাকে বলেছে সবাইকে নিয়ে বসে দু’পক্ষকে এক করে দিতে। সেই লক্ষ্যেই উপজেলায় সভার আয়োজন করা হয়। কিন্তু হট্টগোলের কারণে কোনো সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ করতে হয়। পরে তাদের দু’পক্ষকে বুঝানো হয়েছে, এটি নিয়ে যেন পরবর্তীতে দু’পক্ষ কোনো ঝামেলা না করে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply