হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে কি বাংলাদেশ?

|

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে আজ টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। দেরাহদুনে ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়। টানা দুই ম্যাচে হেরে হওয়ার পরে তৃতীয় ম্যাচ এখন শুধুই আনুষ্ঠানিকতা। যেখানে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোই বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ।

অপরদিকে প্রথম দুই ম্যাচে হেরে ইতিমধ্যে সিরিজ হেরে বসেছে বাংলাদেশ। তাই ‘হোয়াইট ওয়াশ’ এড়াতে অন্তত একটি জয় চাইছেন ক্রিকেটাররা। কেননা আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আত্মবিশ্বাস ফিরে পেতে হলেও, শেষ টি-টোয়েন্টিতে জয়ের বিকল্প নেই সাকিব-তামিমদের। আর বাংলাদেশকে প্রথমবার হোয়াইটওয়াশের লজ্জা দিতে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে আফগানরা। তবে পরিবর্তন আসতে পারে বাংলাদেশ দলে।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে এরইমধ্যে সিরিজ নিশ্চিত করা আফগানরা চায় জয়ের ধারা অব্যাহত রাখতে। অন্যদিকে রশিদ খান ফ্যাক্টর স্বীকার করে নিয়েছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে অন্তত জিততে চান শেষ ম্যাচ। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে মাত্র ১৩৪ রান করে সাকিব-মুশফিকরা। জবাবে ৭ বল আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় আফগানিস্তান। ৪ উইকেট নিয়ে সেদিনও ম্যাচ সেরা হন লেগ স্পিনার রশিদ খান।









Leave a reply