কুমিল্লায় তেল মাপে কম দেয়ায় দেড় লাখ টাকা জরিমানা

|

কুমিল্লা ব্যুরো:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে বিভিন্ন তেলের পাম্পে অভিযান চালিয়ে দুই পাম্পকে তেল মাপে কম দেয়ায় দেড় লাখ টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর ও বিএসটিআই।

রোববার (৭ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে শুরু হওয়া অভিযান চলে দুপুর আড়াইটা পর্যন্ত। এ সময় ১২টি ফিলিং স্টেশনে তেল পরিমাপ অভিযান চালানো হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে কু‌মিল্লা বিএস‌টিআই অ‌ফিসের সহায়তায় জেলার পদুয়ার বাজার, আ‌লেখারচর ও কালাকচুয়া বিশ্ব‌রোড এলাকার ফি‌লিং স্টেশনগু‌লো‌তে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

অ‌ভিযা‌নে এসব এলাকার ১২টি ফি‌লিং স্টেশ‌নের ওজন প‌রিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তা‌কে প্রতিশ্রুিত প‌রিমা‌পে জ্বালা‌নি সরবরাহ করা হ‌চ্ছে কিনা যাচাই করা হয়। এ সময় প‌রিমা‌পে কারচুপি করায় এবং প‌রিমাপক য‌ন্ত্রে কারচুপি করায় সুরাতলী পাদুয়া বাজার এলাকার রিভার‌ভিউ সিএন‌জি ফি‌লিং স্টেশন (প্রা.) লি. কে ১ লাখ টাকা এবং কালাকচুয়া এলাকার ইস্ট জোন ফি‌লিং স্টেশন লি. কে ৫০ হাজার টাকাসহ দুই প্রতিষ্ঠান‌কে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অভিযানে মোট ১২‌টি ফি‌লিং স্টেশ‌নের ৩০‌টি প‌রিমাপক যন্ত্র যাচাই করা হয়।

অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, কুমিল্লার সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলামের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে প‌রিমাপক ইন্সট্রু‌মেন্টসহ বিএস‌টিআই কু‌মিল্লা আঞ্চ‌লিক কার্যাল‌য়ের প‌রিদর্শক মোহাম্মদ আ‌নিছুর রহমান এবং জেলা পু‌লি‌শের এক‌টি দল অংশ নেয়। এ সময় জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলেও জানান কর্মকর্তারা।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply