পদ্মা সেতুর টোল থেকে ৪২ দিনে ১০১ কোটি টাকা আদায়

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

স্বপ্নের পদ্মা সেতু দেশের দক্ষিণবঙ্গের মানুষের জন্য উন্মোচিত করেছে যোগাযোগের নতুন দিগন্ত। অর্থনৈতিক সক্ষমতার প্রতীক হিসেবে পরিচিত এই সেতুতে টোল আদায় ছাড়িয়েছে শতকোটি টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, উদ্বোধনের পর থেকে ৪২ দিনে সেতুতে টোল আদায় হয়েছে ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা। আর যান চলাচল শুরুর পর সেতু দিয়ে পাড়ি দিয়েছে ৯ লাখ ৩ হাজার ৮৪০ যানবাহন। এর আগে, প্রথম ২০ দিনে সেতুতে টোল আদায় ছাড়িয়েছিলো অর্ধশত কোটি টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৬ জুন থেকে গতকাল শনিবার (৬ আগস্ট) পর্যন্ত মাওয়া টোল প্লাজা হয়ে সেতু পাড়ি দিয়েছে ৫ লাখ ২৪ হাজার ৫৩৮টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ৫০ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৮৫০ টাকা। অপরদিকে জাজিরা টোল প্লাজা হয়ে পাড়ি দিয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৩০২টি যানবাহন। এতে আদায় হয়েছে ৫০ কোটি ৩৬ লাখ ২০ হাজার ৫৫০ টাকা।

প্রসঙ্গত, গেল ২৫ জুন বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুলাই ভোর থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় সেতু। তবে সেতুতে বিশৃঙ্খলা এড়াতে বন্ধ রয়েছে মোটরসাইকেল চলাচল। সেতুর সড়কপথের পর বর্তমানে রেলপথ তৈরির কাজও চলছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply