লা লিগায় প্রত্যাখ্যাত বার্সার নতুন সাইনিংদের নিবন্ধনের চেষ্টা

|

ছবি: সংগৃহীত

নতুন মৌসুমে দলে আসা পাঁচ খেলোয়াড়কে লা লিগায় নিবন্ধনের প্রচেষ্টা প্রত্যাখ্যাত হয়েছে বার্সেলোনার। সেই সাথে চুক্তি নবায়নকৃত খেলোয়াড়দেরও লা লিগায় নিবন্ধন করতে পারেনি ক্লাবটি।

ব্রিটিশ গণমাধ্যম দ্য মিররে কলিন মিলারের প্রতিবেদনের বলা হয়, শুক্রবার (৫ আগস্ট) রবার্ট লেভানদোভস্কি, রাফিনিয়া, জুলস কুন্দে, ফ্রাঙ্ক কেসি ও আন্দ্রিয়াস ক্রিস্টেনসেনকে নিবন্ধন করার চেষ্টা চালায় বার্সেলোনা। তবে বার্সেলোনার আয়-ব্যয়ের সমীকরণ এখনও লা লিগার নিয়মের সাথে সামঞ্জস্যপূর্ণ না হওয়া নতুন সাইনিংদের নিবন্ধন করাতে পারেনি কাতালান জায়ান্টরা। সেই সাথে জানানো হয়েছে, উসমান ডেম্বেলে ও সার্জি রবার্তো বার্সার সাথে চুক্তি নবায়ন করায় তাদেরও লা লিগায় নিবন্ধন করতে হবে ক্লাবটির। তবে একই কারণে আটকে আছে এই দুইজনেরও নিবন্ধনের প্রক্রিয়া। লিগ শুরুর মাত্র ৮ দিন বাকি থাকতে এমন প্রত্যাখ্যানে কিছুটা ধাক্কাই হয়তো খেয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

ছবি: সংগৃহীত

প্রতিবেদনটিতে বলা হয়েছে, দলের নতুন সাইনিং ও নবায়নকৃত খেলোয়াড়দের নিবন্ধন করাতে আরও তহবিল গঠন করতে হবে ক্লাবটিকে। আর এখানেই হাওয়া পায় ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের ক্লাব ছাড়ার গুঞ্জন। ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি- প্রিমিয়ার লিগের এই দুই জায়ান্ট ক্লাবই পেতে চাইছে বার্সায় বর্তমানে সর্বোচ্চ আয় করা এই ডাচ খেলোয়াড়। তাকে পেতে ৫৪ মিলিয়ন পাউন্ড খরচ করতে হবে যেকোনো ক্লাবের। কেবল ফ্র্যাঙ্কিকেই নয়, অচলাবস্থা থেকে পরিত্রাণের জন্য মেম্ফিস ডিপাই, মার্টিন ব্র্যাথওয়েইট, মিরালেম পিয়ানিচ ও স্যামুয়েল উমতিতিকেও বিক্রির চেষ্টা করছে ক্লাবটি।

ছবি: সংগৃহীত

স্টুডিও, মার্চেন্ডাইজিং, টিভি স্বত্ব, ন্যু ক্যাম্প আর জার্সি স্পনসরশিপ বিক্রি করে বড় অঙ্কের অর্থ আয় করেছে বার্সেলোনা। কিন্তু তবুও খেলোয়াড় নিবন্ধনে সমস্যায় পড়তে হচ্ছে ক্লাবটিকে। কারণ, লা লিগার নিয়ম মোতাবেক আয়ের সাথে ক্লাবের ব্যয়ের সমীকরণটা এখনও বেমানান। মিররের প্রতিবেদনে বলা হয়েছে, বার্সার স্টুডিওর আরও ২৪.৫ শতাংশ শেয়ার বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে।

তবে এখনও বেশ আত্মবিশ্বাসী ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। তিনি বলেন, আমরা আগে থেকেই পরিকল্পনা করছিলাম দারুণ এক দল বানাবো। শেষ দুই মাসে বার্সেলোনা ৭৬৭ মিলিয়ন ইউরো আয় করেছে। ফলে আমাদের ফান্ডে সমস্যা নেই, আমাদের একটা স্বাস্থ্যকর ব্যালেন্স শিট আছে, আয়ের বিবৃতিও। আমরা এই মৌসুমে লাভ করেছি। নিয়মে থেকে যা করা সম্ভব হয় দলের স্বার্থে তা করা হবে। আমরা আত্মবিশ্বাসী যে, নতুন খেলোয়াড়দের নিবন্ধনের জন্য যা যা প্রয়োজন, তার সবই করা হবে।

আরও পড়ুন: ফ্র্যাঙ্কফুটকে ৬-১ গোলে উড়িয়ে দিলো বায়ার্ন

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply