যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর হিলি স্থলবন্দর দিয়ে শুরু হচ্ছে কাঁচা মরিচ আমদানি

|

ফাইল ছবি

হিলি প্রতিনিধি:

অবশেষে ভারত থেকে কাঁচা মরিচ আমদানির অনুমতিপত্র বা আইপি দেয়া শুরু করেছে ঢাকার খামারবাড়িতে। গত ৪ আগষ্ট বৃহস্পতিবার কাঁচা মরিচ আমদানিতে আইপি জটিলতা নিয়ে দিনভর সংবাদ প্রচার করে যমুনা টেলিভিশন। এরপর ওই দিন দুপুর থেকেই কাঁচা মরিচ আমদানির আইপি দেয়া শুরু করে ঢাকার খামারবাড়ি। হিলি স্থলবন্দরের সততা বানিজ্যালয় ও হিলি শিপিং ট্রেডার্স নামের দুটি আমদানিকারক প্রতিষ্ঠান প্রাথমিকভাবে ১ হাজার ৫শ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানির অনুমতি পত্র বা আইপি পেয়েছে বলে ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে।

এর ফলে, শনিবার (৬ আগস্ট) থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হবে।

দেশের বাজারে কাঁচা মরিচের দাম ২০০-২৫০ টাকা ছাড়িয়ে যাওয়ায় ভারত থেকে কাঁচা মরিচ আমদানির উদ্যোগ নেন বন্দরের ব্যাবসায়ীরা। কিন্তু খামারবাড়ি থেকে আইপি বা আমদানি অনুমতি না পাওয়ায় তারা এতোদিন বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি করতে পারছিলেন না।

বন্দরের আমদানিকারক বাবলুর রহমান জানান, গত বৃহস্পতিবার (৪ আগস্ট) যমুনা টিভিতে কাঁচা মরিচ আমদানির আইপি জটিলতা নিয়ে একাধিকবার খবর প্রচারিত হলে ওই দিন থেকেই কাঁচা মরিচ আমদানির আইপি দেয়া শুরু করে ঢাকার খামারবাড়ি।

এদিকে কাঁচা মরিচের আইপি পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন বন্দরের ব্যাবসায়ীরা। আমদানি শুরু হলে দেশের খোলাবাজারে কাঁচা মরিচের দাম কমে আসবে বলেও মনে করেন তারা।

প্রসঙ্গত, হিলি বাজারে বর্তমানে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২৪০-২৫০ টাকায়।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply