আসছে ‘জোকার ২‘

|

জোকার ২ এ হোয়াকিন ফিনিক্সের সাথে থাকছেন লেডি গাগা।

২০১৯ সালে পুরো বিশ্বে সাড়া ফেলে দিয়েছিল হোয়াকিন ফিনিক্সের সিনেমা ‘জোকার’। এরপর থেকেই সিনেমাপ্রেমীদের অপেক্ষা শুরু হয় ‘জোকার টু’-এর জন্য। কবে মুক্তি পাবে সিকুয়েলটি, তা নিয়ে জল্পনাকল্পনারও শেষ নেই। অবশেষে জানা গেল সেই তারিখ। ‘জোকার’ সিনেমার সিকুয়েল মুক্তি পাবে ২০২৪ সালের ৪ অক্টোবর। ওয়ার্নার ব্রাদার্সের এক চলচ্চিত্র পরিবেশকের সূত্রে জানা গেছে এ তারিখ।

দুঃখ পেলে তার অট্টহাসি আসে। রাগ, হতাশা সবকিছুরই বহিঃপ্রকাশ সেই অট্টহাসি হাসি। নিজেকে নিয়ন্ত্রণ করতে পারে না সে। পেশায় কৌতুকশিল্পী হওয়া তার পক্ষে তাই সুবিধার ছিল। মানুষ তাকে চিনতো পার্টি মাতানো ‘জোকার’ বলেই। তবে এর নেপথ্যে ছিল স্নায়ুর রোগ, যা কেউ বোঝেনি।

আমেরিকার বুকে কল্পিত এক শহরপ্রান্তের বাসিন্দা, স্ট্যান্ডআপ কমেডিয়ান আর্থার ফ্লেকের জীবনে ট্র্যাজেডি বয়ে নিয়ে আসে সমাজই। অন্ধকার জীবন বেছে নিতে বাধ্য হয় সে। ‘জোকার’ হয়ে ওঠে প্রতিবাদের মুখ, অন্ধকারের রাজা।

টড ফিলিপসের পরিচালনায় ২০১৯ সালে তৈরি হওয়া সিনেমা ‘জোকার’ বিশ্ব জুড়ে আলোড়ন ফেলেছিল। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন ‘ট্যাক্সি ড্রাইভার’, ‘হার’-খ্যাত অভিনেতা হোয়াকিন ফিনিক্স।

হলিউড সূত্রে আগেই খবর ছিল, সে সিনেমার পরবর্তী কিস্তি আসতে চলেছে। যা মূল সিনেমার চেয়ে হবে অনেকটাই আলাদা। আরও নাটকীয় এবং সঙ্গীতময়। নাম ‘জোকার: ফোলি আ দ্যু’। প্রথম সিনেমার মতো সিক্যুয়েল পরিচালনায়ও টড ফিলিপস। জোকারের ভূমিকায় এবারও হোয়াকিন। সেই সাথে এ সিনেমার বিশেষ আকর্ষণ হতে চলেছেন গায়িকা লেডি গাগা। ধারণা করা হচ্ছে, হার্লি কুইনের চরিত্রে থাকছেন তিনি।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছিলেন টড। সে ছবিতে দেখা গেছে লাল মলাটে বাঁধা সিনেমার চিত্রনাট্যের ছবি। টড ফিলিপসের সঙ্গে যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন স্কট সিলভার। ‘জোকার’ ডিসি কমিকস ইউনিভার্সের অংশ হলেও এতে ব্যাটম্যান বা অন্য কোনো সুপারহিরোকে যুক্ত করা হয়নি।

লিজেন্ডারি হিথ লেজার যে চরিত্রকে কিংবদন্তীর পর্যায়ে নিয়ে গিয়েছিলেন, তার সাথে কতোটা ন্যায়বিচার করতে পারবেন হোয়াকিন? সন্দেহ ছিল। কিন্তু সিনেমা মুক্তির পর দেখা যায়, বিশ্বজুড়ে সাড়া ফেলেছে হোয়াকিনের ‘জোকার’। ১০০ বিলিয়ন ডলারের বেশি আয় করেছিল সিনেমাটি। শুধু তা-ই নয়। এর সৌজন্যে অস্কারও উঠে এসেছিল হোয়াকিনের হাতে।

এবারও নাকি মোটা অঙ্কের পারিশ্রমিক নিচ্ছেন জোয়াকিন। সম্ভবত ২ কোটি ডলার চেয়েছেন তিনি। প্রস্তুতি শেষ হলেই শুরু হয়ে যাবে শ্যুটিং। তারপর অপেক্ষা। পর্দায় কখন আবার ভয়ঙ্কর কিছু করবেন ‘প্রিয়’ খলনায়ক? কখন আবার ঠাণ্ডা গলায় প্রশ্ন ছুড়ে দেবেন, ‘ইজ ইট জাস্ট মি অর ইজ ইট গেটিং ক্রেজিয়ার আউট দেয়ার?’

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply