এ সপ্তাহে ওটিটি প্ল্যাটফর্মে আসছে যেসব সিনেমা ও সিরিজ

|

ছবি: সংগৃহীত

আগস্ট মাসে মুক্তি পাচ্ছে একগুচ্ছ চলচ্চিত্র আর ওয়েব সিরিজ। ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’- এর মতো বলিউড সিনেমা এ মাসেই মুক্তি পাবে। ওটিটিতে আসবে ‘ডার্লিংস’, ‘লক অ্যান্ড কি ৩’ এবং ‘হাউস অফ দ্য ড্রাগন’। এছাড়া এ সপ্তাহে আরও অনেক সিনেমা ওটিটিতে আসছে যা বেশ আলোচিত ছিল সিনেমা হলে মুক্তির আগে।

একাধিক চরিত্র, খুন। সমু্দ্রের ঢেউয়ে ভেসে যাওয়া এক মৃতদেহ। এক গোয়েন্দা গল্পের লেখিকা জড়িয়ে পড়লেন হত্যা রহস্যে। নিজেই হয়ে উঠলেন গোয়েন্দা! সাগরপাড়ের গল্প বলতে অঞ্জন দত্ত এবার নিয়ে আসছেন নতুন ওয়েব ‘সিরিজ মার্ডার বাই দ্য সি’। যা মুক্তি পাবে আগামী ১২ আগস্ট ওটিটি প্লাটফর্ম ‘হইচই’ এ।

গত ১৭ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পায় বিদ্যুৎ জামওয়াল অভিনীত সিনেমা ‘খুদা হাফিজ চ্যাপ্টার টু’। ফারুখ কবীর পরিচালিত সিনেমার প্রথম ভাগে দেখা গিয়েছিল সমীর তার স্ত্রী নার্গিসকে বাঁচানোর চেষ্টা করছে, যে মধ্যপ্রাচ্যে গিয়ে এক গুরুতর সমস্যায় জড়িয়ে পড়ে। এ পর্বে কি নিজের মেয়েকে বাঁচাতে পারবে সমীর? ওটিটি প্লাটফর্ম জি ফাইভে সিনেমাটি মুক্তি পাবে ৮ আগস্ট। 

দুই আলাদা কোচিং ইনস্টিটিউটের জীবন, দুই মালিকের লড়াই, ছাত্র-ছাত্রীদের বন্ধুত্ব-প্রেম-বিরহ-চাপ আর এসবের মধ্যে দিয়ে যেতে যেতে পাওয়ার গেমের অংশ হয়ে যাওয়া। পরতে পরতে নানা ঘাত প্রতিঘাত। অ্যামাজন প্রাইমের নতুন ওয়েব সিরিজ ‘ক্র্যাশ কোর্স’ মুক্তি পেয়েছে ৫ আগস্ট। অভিনয়ে অন্নু কাপুর, ভানু উদয়, উদিত আরোরা ও আনুশকা কৌশিক।

অ্যাকশন-ড্রামা ঘরানার তেলুগু সিনেমা ‘পাক্কা কমার্শিয়াল’। জুটি বেঁধে অভিনয় করছেন গোপিচাঁদ ও রাশি খান্না। বিগ বাজেটের সিনেমা হওয়া সত্ত্বেও প্রেক্ষাগৃহে ভরাডুবি। এবার আসছে ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সে।

গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সির সেই গ্রুট’এর কথা মনে আছে? এবার তাকে নিয়ে আলাদা সিরিজ ই বানিয়েছে ডিজনি। গ্রুটের আলাদা এক যাত্রা এবং ভিন্ন কিছু চরিত্র যোগ হবে এই সিরিজে। গল্পেও নাকি আছে চমক। ডিজনি প্লাস হটস্টারে ১০ আগস্ট থেকে স্ট্রিমিং শুরু হবে সিরিজটির। কন্ঠ দিয়েছেন ভিন ডিজেল, ব্র্যাডলি কুপারের মতো হলিউড তারকারা।

২০১৮ সালে থাইল্যান্ডের গুহায় আটকা পড়েছিল ১২ সদস্যের কিশোর ফুটবল টিম ও কোচ। তাদের উদ্ধারের সেই রুদ্ধশ্বাস গল্প এবার ফুটে উঠবে পর্দায়। সিনেমার নাম ‘থার্টিন লাইভস’। পুরো বিশ্বকে নাড়া দিয়েছিল সেই ঘটনা। ৫ আগস্ট থেকে দর্শকরা সিনেমাটি দেখতে পাচ্ছে অ্যামাজন প্রাইমে।

মহামারির সময়ে ওটিটি বাণিজ্য বেড়েছিল হুহু করে। বিদেশি প্লাটফর্মের সাথে দেশীয় অনেক নতুন ওটিটি প্লাটফর্ম যাত্রা শুরু করেছিল। কিন্তু সম্প্রতি দর্শকরা আবারও মুখ ফিরিয়ে নিচ্ছে ওটিটি থেকে। নেটফ্লিক্সের ব্যবসায় নেমেছে ধস। সিনেমা হলে আবারও ফিরছে সবাই। তবু এখনও ওটিটিতেই ভরসা রাখছেন পরিচালক-প্রযোজক। ওটিটির ভবিষ্যৎ কতদূর, তা বলবে সময়।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply