হোয়াইট হাউসের কাছে বজ্রপাত, বিবাহবার্ষিকীতে ওয়াশিংটনে আসা দম্পতিসহ ৩ জনের মৃত্যু

|

ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাসভবন হোয়াইট হাউসের কাছে একটি পার্কে বজ্রপাতের পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫৬তম বিবাহবার্ষিকী উদযাপন করা এক যুগলসহ তিনজন। বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যায় বজ্রপাতে আহত হওয়ার পর শুক্রবার তাদের মৃত্যু হয়।

ওয়াশিংটনের ফায়ার এন্ড ইমার্জেন্সি বিভাগ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার কিছু আগে হোয়াইট হাউসের রাস্তার কাছে লাফায়েট স্কয়ারে বজ্রপাত হয়। এতে গুরুতর আহত হন ওই দম্পতিসহ চারজন। সাথে সাথে তাদেরকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়।

মেট্রোপলিটন পুলিশ জানায়, শুক্রবার সকালে ৭৫ বছর বয়সী ডোনা মুলার এবং ৭৬ বছর বয়সী জেমস মুলার দম্পতি মারা যান। তাদের এক আত্মীয় জানান, স্কুলজীবন থেকেই একে অপরের সঙ্গী ছিলেন জেমস ও ডোনা। তারা বিবাহ বার্ষিকী উপলক্ষে ওয়াশিংটন এসেছিলেন।

এছাড়া শুক্রবারই মারা যান ২৯ বছর বয়সী আরও এক ব্যক্তি। আহত অপরজনের অবস্থাও আশঙ্কাজনক।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে এক বিবৃতিতে বলেছেন, বাইডেন প্রশাসন মর্মান্তিক এই প্রাণহানির ঘটনায় অত্যন্ত মর্মাহত। যারা এখনও তাদের জীবন নিয়ে লড়াই করছেন তাদের জন্য প্রার্থনা করছি।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বিবৃতিতে ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিস বিভাগের মুখপাত্র ভিটো ম্যাগিওলো বলেছেন, দুর্ঘটনা প্রত্যক্ষ করার পর আহতদের সাহায্য করতে ছুটে এসেছে দেশটির সিক্রেট সার্ভিস এবং পার্ক পুলিশ। তারা ঝড় থেকে বাঁচতে একটি গাছের নিচে আশ্রয় নিয়েছিল।

ম্যাগিওলা আরও বলেছেন, ঝড় থেকে বাঁচার জন্য গাছগুলো নিরাপদ জায়গা নয়। অনেকেই বিপদে পড়লে গাছের নিচে আশ্রয় নিতে যায়, সেটি খুবই বিপজ্জনক জায়গা।

মার্কিন আবহাওয়া দফতর অনুসারে, গত এক দশকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতি বছর বজ্রপাতে গড়ে ২৭ জন মানুষ মারা গেছেন। বজ্রপাতে আঘাতপ্রাপ্ত প্রায় ১০ শতাংশ লোকই মারা যায়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply