গাজায় ইসরায়েলি হামলায় ফিলিস্তিনি কমান্ডারসহ নিহত অন্তত ৯

|

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের জিহাদ গ্রুপের হুমকির প্রতিক্রিয়ায় গাঁজা উপত্যকায় বিমান হামলার কথা জানিয়েছে ইসরায়েল। এই হামলায় ফিলিস্তিনের একজন সিনিয়র কমান্ডার ও এক শিশুসহ নিহত হয়েছে অন্তত ৯ জন। খবর সিএনএনের।

প্যালেস্টাইন ইসলামিক জিহাদ (পিআইজে) গ্রুপের একজন সদস্যকে গ্রেফতার করার মাধ্যমে উত্তেজনা ছড়ায় গাজার পশ্চিম তীরে। পিআইজে প্রতিক্রিয়ায় হুমকি দিয়েছিল, ইসরায়েলের কেন্দ্রবিন্দুতে হামলা চালানো হবে। এরপর ইসরায়েলি প্রধানমন্ত্রী ইয়াইর লাপিদ বলেন, কোনো সন্ত্রাসী সংগঠনকে তাদের এজেন্ডা বাস্তবায়নের সুযোগ দেবে না ইসরায়েল। তিনি বলেন, ইসরায়েলের ক্ষতি করতে কেউ চাইলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমাদের নিরাপত্তা বাহিনী ইসলামিক জিহাদ গ্রুপের সন্ত্রাসীদের মুছে দিয়ে ইসরায়েলের নাগরিকদের নিরাপত্তা বিধান করবে।

ছবি: সংগৃহীত

শুক্রবার (৫ আগস্ট) ঘটা এই বিমান হামলার ব্যাপারে ইসলামিক জিহাদ একটি বিবৃতিতে জানিয়েছে, নিহত সিনিয়র নেতা তায়সির আল জাবারি ছিলেন সংগঠনটির কুদস ব্রিগেডের কমান্ডার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৫ বছর বয়সী এক নারী শিশুসহ প্রাণ হারিয়েছে অন্তত ৯ জন। এছাড়া বিমান হামলায় আহত হয়েছে ৫৫ জন।

ছবি: সংগৃহীত

ইসয়ারেলি সেনাবাহিনী বিবৃতিতে জানিয়েছে, ‘ব্রেকিং ডন’ নামের এই অভিযানটি চালানো হয়েছে গাজার সন্ত্রাসী সংগঠন ইসলামিক জিহাদের বিরুদ্ধে। গাজা সংলগ্ন এলাকায় রকেট হামলাসহ যেকোনো আক্রমণের সম্ভাবনা থাকায় ‘বিশেষ পরিস্থিতি’ ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: তাইওয়ান সফরকে কেন্দ্র করে ন্যান্সি পেলোসির বিরুদ্ধে নিষেধাজ্ঞা চীনের

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply