আলিয়া আবার কী করলেন?

|

বলিউডের ওপর বেজায় ক্ষেপেছে দর্শক। হিন্দি ইন্ডাস্ট্রির দীর্ঘদিনের রাজত্ব এবার কি তবে শেষ হতে চলেছে? পরপর যেভাবে বিভিন্ন সিনেমা এবং অভিনেতা-অভিনেত্রীদের বিরুদ্ধে বয়কটের ডাক উঠছে তাতে এমন অবশ‍্যম্ভাবী ভবিষ‍্যতের ছবিই দেখতে পাচ্ছেন অনেকে। আমির খানের পর এবার রোষের মুখে পড়েছেন আরেক তারকা আলিয়া ভাট। এই অভিনেত্রীর নতুন সিনেমা ডার্লিংস বয়কটের ডাক উঠেছে।

শুক্রবার (৫ আগস্ট) থেকে শুরু হলো বলিউড অভিনেত্রী আলিয়ার নতুন সফর। আজই ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেলো প্রযোজক আলিয়ার নতুন সিনেমা ডার্লিংস। আলিয়া ব‍্যস্ত সিনেমার প্রচারে। অন্তঃসত্ত্বা অবস্থায়ই ছবির প্রচার করছেন তিনি। কিন্তু সিনেমা মুক্তির ঠিক আগেরদিন ক্ষোভের মুখে পড়লেন অভিনেত্রী। টুইটারে ট্রেন্ডিং তালিকায় উঠে এলো হ‍্যাশট‍্যাগ বয়কট আলিয়া ভাট।

হঠাৎ আলিয়ার ওপর রোষ কেন? কারো কারো অভিযোগ, ডার্লিংস সিনেমাটি পুরুষের ওপরে অত‍্যাচার ও গার্হস্থ‍্য সহিংসতার প্রচার করছে। সিনেমার গল্প অনুযায়ী হামজা শেখ ওরফে বিজয় বর্মার স্ত্রী বদরুন্নিসা অর্থাৎ আলিয়ার ওপরে অত‍্যাচার করে। সহ্যের সীমা পেরোতে বদরুন্নিসা তার মায়ের সঙ্গে হাত মিলিয়ে স্বামীকে অপহরণ করে নিজেদের বাড়িতেই লুকিয়ে রেখে পাল্টা অত‍্যাচার করে।

ট্রেলারে দেখানো হয়েছিল, আটক করা স্বামীকে নৃশংসভাবে মারধর করছেন আলিয়া। কখনও তার মুখ চেপে ধরছেন পানি ভর্তি বালতির মধ‍্যে। আলিয়াকে বলতে শোনা যায়, তার ওপরে যেভাবে অত‍্যাচার হয়েছে তিনিও ঠিক সেভাবেই বদলা নেবেন। তাই অভিযোগ উঠেছে, পুরুষদের উপরে অত‍্যাচারকেই ফলাও করে দেখানো হয়েছে সিনেমাটিতে।

তাদের দাবি, ইটের বদলে পাটকেলের নীতিতে চলে কোনো লাভ নেই। সিনেমা নির্মাতারা লিঙ্গবৈষম‍্যের প্রচার করছেন বলেও অভিযোগ উঠেছে। পুরুষ, মহিলা নির্বিশেষে সুর চড়িয়েছেন গার্হস্থ‍্য সহিংসতার বিরুদ্ধে। পুরুষরাও অত‍্যাচারের শিকার হন। সেটাকে আরও উসকানি দিচ্ছে আলিয়ার ডার্লিংস– এমনই অভিযোগ তুলে বয়কটের দাবি জানিয়েছেন তারা।

একজন প্রশ্ন করেছেন, যদি অত‍্যাচারটা মেয়েদের ওপরে দেখানো হতো তাহলে কি সবাই চুপ করে থাকতেন? কেউ কেউ আবার আলিয়াকে হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ডের সঙ্গেও তুলনা করেছেন।

এই সিনেমা দিয়েই ডিজিটাল দুনিয়ায় পা রাখলেন আলিয়া। কিছুদিন আগে মুক্তি পেয়েছে তার ক্যারিয়ারের অন্যতম সেরা সিনেমা গাঙ্গুবাই। অন্যদিকে চলতি বছরে বিয়ে, বাচ্চা, হলিউডে অভিনয়, নিজের প্রথম প্রযোজনা একের পর এক ঘটনাবহুল জীবন তার। বলা যায়, আলিয়ার বৃহস্পতি একেবারে তুঙ্গে। তবে এতোকিছুর মধ্যে এই বয়কট ট্রেন্ডের কারণে তাকে কতোটা ঝক্কি পোহাতে হয়, তা বলে দেবে সময়।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply