রাজা-কায়ার ব্যাটে শতরানের জুটি, জিম্বাবুয়ের পাল্টা আক্রমণ

|

ছবি: সংগৃহীত

সিকান্দার রাজা ও ইনোসেন্ট কায়া বেশ ব্যস্তই রেখেছেন বাংলাদেশের ফিল্ডারদের। বাউন্ডারি-ওভার বাউন্ডারির সাথে সিঙ্গেল, ডাবলে রানের চাকা সচল রেখেছেন এই দুই ব্যাটার। তাদের জুটি পেরিয়ে গেছে শতরান। বাংলাদেশের বিরুদ্ধে ৩০৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে চাপে পড়লেও রাজা ও কায়ার ব্যাটে প্রতিরোধ গড়ে তুলেছে জিম্বাবুয়ে। প্রতিবেদনটি লেখার সময় স্বাগতিকদের রান ছিল ৩৩ ওভারে ৩ উইকেটে ১৭০ রান। জয়ের জন্য এখনও তাদের দরকার ১০২ বলে ১৩৪ রান।

৩০৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারের মধ্যেই মোস্তাফিজ ও শরীফুলের শিকার হয়ে সাজঘরে ফেরেন জিম্বাবুয়ের দুই ওপেনার। ৬ রানে ২ উইকেট হারানোর পর ওয়েসলি মাধেভেরের রান আউটে ভেঙে যায় ইনিংস মেরামতের জন্য এই ব্যাটারকে নিয়ে ইনোসেন্ট কায়ার প্রতিরোধের চেষ্টা। ৬২ রানে ৩য় উইকেটের পতনের পর ইনফর্ম ব্যাটার সিকান্দার রাজা উইকেটে এসেই বুঝে নিয়েছেন দায়িত্ব। আর উইকেটের চারপাশেই বল পাঠিয়ে রানের চাকা রেখেছেন সচল। মোস্তাফিজকে লং অফের উপর দিয়ে সীমানা ছাড়া করে অর্ধশতক পূর্ণ করেছেন সিকান্দার রাজা। সেই সাথে হাফ সেঞ্চুরি পেরিয়ে যাওয়া ইনসেন্ট কায়াও খেলছেন স্বাচ্ছন্দ্যেই। এই দুজনের সামনে মোস্তাফিজ-শরীফুল-তাসকিনরা তেমন একটা হুমকি সৃষ্টি করতে পারছেন না। কায়া ৭৪ ও রাজা ব্যাট করছেন ৬৩ রান নিয়ে।

এর আগে, শুরুর চার ব্যাটারেরই অর্ধশতক প্রাপ্তিতে তিনশো রানের গণ্ডি পেরোয় বাংলাদেশের ইনিংস। হাফ সেঞ্চুরি করেছেন দুই ওপেনার তামিম ইকবাল (৬২) ও লিটন দাস (৮১), ওয়ান ডাউন ব্যাটার এনামুল হক বিজয় (৭৩) এবং চারে নামা মুশফিকুর রহিম (৫২*)।

আরও পড়ুন: সিরিয়াল কিলার দম্পতির নামে স্টেডিয়ামের গ্যালারি!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply