খুলনা সাংবাদিক ফোরামের কমিটি গঠন

|

ঢাকায় কর্মরত খুলনা জেলার সাংবাদিকদের সংগঠন ‘খুলনা জেলা সাংবাদিক ফোরাম’র কমিটি গঠন করা হয়েছে। সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক প্রতিদিনের বাংলাদেশ’র  বিশেষ প্রতিনিধি ফসিহ উদ্দীন মাহতাব এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গাজী টেলিভিশনের সাবেক বিশেষ প্রতিনিধি সাজু রহমান।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে সদস্যদের বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে প্রথম কমিটির তালিকা চূড়ান্ত করা হয়। কমিটি ঘোষণা করেন খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি ও নিউজ টোয়েন্টিফোরের এক্সিকিউটিভ এডিটর রাহুল রাহা। জানানো হয়, ১৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি-রিজভী নেওয়াজ (চ্যানেল আই), সহ-সভাপতি-পার্থ প্রতিম ভট্টাচার্য (ডেইলি স্টার), যুগ্ম সাধারণ সম্পাদক-আব্দুল্লাহ মুয়াজ (খোলা কাগজ), অর্থ সম্পাদক-জাকির হোসাইন (দৈনিক আজকালের খবর), সাংগঠনিক সম্পাদক-তরিক ইসলাম (দেশ টিভি), দপ্তর সম্পাদক-জোনায়েদ আলী সাকী (সময় নিউজ), প্রচার ও প্রকাশনা সম্পাদক-অ্যাডভোকেট কামরুল ইসলাম (বাংলাদেশ প্রতিদিন), নারী বিষয়ক সম্পাদক-ফারজানা লাবনী (কালের কণ্ঠে কর্মরত ছিলেন), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক-শেখ আশিক (ডিবিসি), জনকল্যাণ সম্পাদক-শেখ তৌফিকুর রহমান ওরিন (বণিক বার্তা)।

কার্যনির্বাহী কমিটিতে আছেন, মোহাম্মদ মুস্তাফিজুর রহমান-নিউএজ, নিখিল ভদ্র-কালের কণ্ঠ, তৌহিদুর রহমান-বাংলানিউজ, হাবিব রহমান-নয়া দিগন্ত, সফিকুল ইসলাম রাসেল-ডেইলি বাংলাদেশ, রাজু আহমেদ-দেশ টিভি, তৌফিক মাহমুদ মুন্না-দেশ টিভি।

উপদেষ্টা পরিষদে আছেন, তপন বিশ্বাস-জনকণ্ঠ, আনোয়ার আল দ্বীন-ইত্তেফাক, রাহুল রাহা-নিউজ টোয়েন্টিফোর, দীপ আজাদ-নাগরিক টেলিভিশন, এনায়েত ফেরদৌস-নিউজ টুডে, সৈয়দ শফি-আজকালের খবর, জাকির হোসাইন-সমকাল, এস এম আবু সাইদ-আজকের সংসাদ।

কমিটি ঘোষণার পর সংগঠনের উপদেষ্টা রাহুল রাহা বলেন, এই সংগঠন গতানুগতিক কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। ঢাকায় কর্মরত খুলনা জেলার সাংবাদিকদের মধ্যে ভ্রাতৃত্ব অটুট রাখা ও কর্মক্ষেত্রে এগিয়ে চলার পথে একে অপরের পরিপূরক হিসেবে কাজ করবে। খুলনা জেলা থেকে মেধাবী গণমাধ্যমকর্মী বের করে আনতে এই সংগঠনের ভূমিকা থাকতে হবে। রাহুল রাহা বলেন, খুলনাঞ্চলের সমস্যা ও সম্ভাবনা অনেকটা আড়ালে পড়ে থাকে। সমস্যা ও সম্ভাবনার সেই চিত্র গণমাধ্যমে তুলে ধরে সমৃদ্ধির পথে খুলনা জেলা এগিয়ে নিতে আমাদের ভূমিকা থাকা উচিত। স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সাথে সেতু বন্ধন তৈরিতেও এই কমিটি কার্যকর ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন রাহুল রাহা।

/ইউএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply