২ মিনিটে বিশাল স্যান্ডুইচ বানিয়ে রেকর্ড মেক্সিকোর

|

এক-আধ টুকরা নয় বরং ২৪২ ফুট লম্বা স্যান্ডুইচ বানিয়ে নতুন রেকর্ড গড়লো মেক্সিকো। আর এর সাথে ছিল আরেকটি চমক। গোটা খাবারটি বানানো হয়েছে মাত্র ২ মিনিট ৩ সেকেন্ড।

মেক্সিকো সিটির ছোট্ট জেলা ভেনুসতিয়ানো কারানজায় ছিল এ ধুন্ধুমার আয়োজন। গেলো ১৭ বছর ধরেই শহর কর্তৃপক্ষ এ প্রতিযোগিতা আয়োজন করছে। যেখানে নিজস্ব রন্ধন প্রণালী নিয়ে খাবারের ব্যবসায়ীরা হাজির হন।

মেক্সিকান শেফ হেক্টর হুগো গোমেজ বলছেন, তারা ৩৩ বছর ধরে ঐতিহ্যবাহী স্যান্ডুইচ তৈরি করছেন। তবে ১৭ বছর ধরে বসছে প্রতিযোগিতার আসর। নিজস্ব উপকরণ দিয়ে এবছরও দেড়ফুট লম্বা রুটিতে বানানো হলো স্যান্ডুইচ। সম্মিলিত চেষ্টায় ভাঙা হলো পুরানো রেকর্ড। নতুন সাফল্য, ২৪২ দশমিক ৭ ফুট লম্বা স্যান্ডুইচ।

মহামারির কারণে দুই বছর আয়োজন বন্ধ ছিল। কিন্তু নতুনভাবে খুলতেই আসরে বাজিমাত। এবার একসাথে দুটি নতুন রেকর্ড গড়লো মেক্সিকো। ভেনুসতিয়ানো কারানজার মেয়র ইভলিন পারা আলভারেজ জানান, চলতি বছর, দুটি রেকর্ড ভাঙা হয়েছে। একটি হলো ২৪২ দশমিক ৭ ফুট লম্বা স্যান্ডুইচ। দ্বিতীয়টি হলো মাত্র দুই মিনিট ৩ সেকেন্ডে সবাই খাবারটি তৈরি করেছেন। সুতরাং বিশালাকার এবং দ্রুত স্যান্ডুইচ প্রস্তুতের খেতাবও মেক্সিকোর।

৩৫ পেসো বা দেড় ডলার দিয়ে প্রত্যেক টুকরো স্যান্ডুইচ কিনতে পেরেছেন উপস্থিতরা। যাতে ছিল মেক্সিকান খাবারের অতুলনীয় স্বাদ ও গন্ধ। ভোজনেরসিকরা নিমিষেই বিশালাকার স্যান্ডুইচ চেটেপুটে শেষ করলেও আয়োজন চলবে ৭ আগস্ট পর্যন্ত।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply