নিলামে উঠছে এলভিস প্রিসলির ঘড়ি, আংটি ও গিটার

|

ছবি: সংগৃহীত

কিংবদন্তী মার্কিন গায়ক ও অভিনেতা এলভিস প্রিসলির ব্যবহৃত প্রায় ২০০ অলঙ্কার ও বিভিন্ন সামগ্রী নিলামে উঠতে চলেছে আগামী ২৭ আগস্ট। নিলামের তালিকায় রয়েছে এলভিসের ব্যবহৃত একাধিক ঘড়ি, আংটি, কাফলিঙ্কস, চেন ও প্রিসলির ব্যবহৃত একটি গিটার। এ নিয়ে কথা বলেছেন তার প্রাক্তন স্ত্রী প্রিসিলা প্রিসলি।

নিলামে উঠছে কিংবদন্তি গায়ক-অভিনেতা এলভিস প্রেসলির ব্যবহৃত অলঙ্কার এবং তার ব্যবহৃত বিভিন্ন সামগ্রী। যেগুলির সংখ্যা প্রায় দুইশ। এগুলো এতোদিন এলভিসের ম্যানেজার কর্নেল টম পার্কারের কাছে ছিল। যা তিনি ৫০ বছরেরও বেশি সময় ধরে লুকিয়ে রেখেছিলেন।

এ প্রসঙ্গে প্রিসিলা বলেন, এই সব কিছুর সংগ্রহটি কর্নেলের স্ত্রী লোন পার্কারের কাছে ছিল। লোন পার্কার একজন নির্দিষ্ট ব্যক্তির কাছে লুকিয়ে রেখেছিলেন। এরপর আমরা এসব খুঁজে পেয়েছি এবং এটিকে সবার মাঝে ছড়িয়ে দিচ্ছি যেমনটা এলভিস প্রেসলি চেয়েছিল।

জানা গেছে, আগস্টের ২৭ তারিখে তার এসব সামগ্রীর নিলাম হবে। ইতিমধ্যে নিলামের তালিকায় রয়েছে এলভিসের কাফলিঙ্কস, একাধিক ঘড়ি, চেনসহ প্রেসলির ব্যবহৃত আরও অনেক সামগ্রী।

যদিও প্রিসিলা এখন এসবের কোনোটিরই মালিক নন। তবুও, তিনি নিলামের জন্য বেশ কিছু আইটেম ডিজাইন করেছিলেন। তিনি টেকিং কেয়ার অফ বিজনেস এর জন্য লোগো তৈরি করেছিলেন, যা ছিল প্রিসলির অ্যালবামের নাম। এবার নিলামে উঠেছে তার বিখ্যাত ১০ ক্যারেট ডায়মণ্ডের টিসিবি আংটিও।

প্রিসিলা বলেন, আমরা লস অ্যাঞ্জেলেস থেকে মেমফিসে যাবার পথে এটি ডিজাইন করেছিলাম। প্লেনে বসে এলভিস আমাকে বলেছিল, আমার টিসিবি’র জন্য কিছু দরকার। সেই সময় একটি বজ্রপাত হয়েছিল। আমার চোখ পড়ে সেই বজ্রপাতের উপর। তখন ছবি তুলে বললাম তুমি কি এটাই চাচ্ছো? সে এটি পছন্দ করেছিল। 

এর আগেও নিলামে দেখা গেছে প্রেসলির শিল্পকর্ম। সেসবকে নকল বলে দাবি করে প্রিসিলা বলেন, এলভিসের ব্যবহৃত জিনিসপত্র নিয়ে নানারকম গুজব শোনা যায়। বেশ কিছু নকল অলঙ্কারও ছড়িয়ে পড়েছে। এগুলো আমায় কষ্ট দেয়। পাশাপাশি অনেকেই মনে করেন এলভিস সব কিছু তার ম্যানেজার কর্নেল টম পার্কারের থেকে নিয়েছেন। তা আসলে সত্য নয়।

১৯৬৮ সালে টেলিভিশনে একটি বিশেষ অনুষ্ঠান নাম ছিল ‘কামব্যাক’। আমেরিকাজুড়ে নতুন করে এলভিসের জনপ্রিয়তা এ অনুষ্ঠানের সুবাদে ছড়িয়ে পড়ে। এই অনুষ্ঠানে এলভিস যে গিটারটি ব্যবহার করেছিলেন, সেটিও এবারের নিলামে উঠছে। এগুলি এতোদিন ছিল এলভিসের প্রাক্তন স্ত্রী প্রিসিলা প্রিসলির সংগ্রহে। প্রিসিলা বলেন, আমি চাই, এলভিসের এই স্মৃতিগুলো এমন কারো হাতে যাক, যিনি এগুলো ভালোবেসে সামলে রাখবেন।

সব কিছু ঠিক থাকলে চলতি মাসের ২৭ তারিখ নিলামে উঠবে প্রিসলির সব সামগ্রী। এখন দেখার অপেক্ষা তার কোন ভক্তের হাতে ওঠে এসব সামগ্রী।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply