খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ তিন বনদস্যু নিহত

|

খুলনা ব্যুরো

খুলনার কয়রা উপজেলার সুন্দরবন সংলগ্ন ময়দাপেশা নদী এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে সুন্দরবনের বনদস্যু কালু বাহিনীর প্রধান আবু সাঈদসহ তার দলের অপর দুই সদস্য নিহত হয়েছেন।

নিহত অপর দুইজন হলো আকবর গাজি ও শহিদুল মল্লিক। পুলিশ জানায়, তারা বিভিন্নভাবে জানতে পারে বাহিনী প্রধান কালু ও তার সহযোগিরা কয়েকজন জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে। বেলা সাড়ে বারোটায় পুলিশ জেলেদের উদ্ধারে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা গুলি চালায়। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় আধাঘণ্টা ব্যাপি দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। পরে বনদস্যুরা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে কালু, আকবর গাজি ও শহিদুলকে গুরুতর অবস্থায় উদ্ধার করে।

পরে তাদেরকে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হলে চিকিৎসকরা তাদেরকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে একটি দোনালা বন্দুক, দুটি পিস্তল কয়েক রাউন্ড গুলি ও বেশ কিছু দেশি অস্ত্র উদ্ধার করে।

এছাড়া ঘটনাস্থল থেকে পুলিশ তিন জেলেকে উদ্ধার করে। পুলিশ জানায়, বন্দুকযুদ্ধে তাদের পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে কয়রা থানায় নিয়ে আসার প্রক্রিয়া শুরু করেছে।









Leave a reply